আরাকান আর্মির চার সদস্য ফের কারাগারে


প্রকাশিত: ১১:৪৯ এএম, ২০ জানুয়ারি ২০১৬

মিয়ানমারের বিচ্ছিন্নতাবাদী সংগঠন আরাকান আর্মির শীর্ষনেতা ডা. রেনিন সোয়েসহ সংগঠনটির চার সদস্যকে ফের কারাগারে পাঠিয়েছেন আদালত।

আগের ধার্য্য করা শুনানির তারিখ বুধবার সকালে আসামিপক্ষের আইনজীবী অ্যাডভোকেট জুয়েল দেওয়ান রাঙামাটি জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে তাদের বিরুদ্ধে হওয়া তিনটি মামলায় ডা. রেনিন সোয়ে, সহযোগী সদস্য অংনু ইয়ান রাখাইন, বাড়ির দুই কেয়ারটেকার জসি অং মারমা ও অংসু অং মারমার জামিনের আবেদন করেন।

এতে রাঙামাটি জেলা ও দায়রা জজ আদালতের সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট কাজী মো. মোহসেন জামিনের আবেদন নামঞ্জুর করে চারজনকেই ফের জেলহাজতে পাঠানোর আদেশ দেন এবং আগামী ৩ ফেব্রুয়ারি মামলার পরবর্তী শুনানির তারিখ ধার্য্য করেন।
 
উল্লেখ্য, গত বছরের ২৬ আগস্ট রাঙামাটি রাজস্থলীর কলেজপাড়ার একটি বিলাসবহুল পাকা বাড়িতে অভিযান চালিয়ে আরাকান আর্মির সদস্য অংনু ইয়ান রাখাইনকে এবং পরদিন বাড়ির কেয়ারটেকার জসু অং মারমা ও অংসু অং মারমাকে যৌথবাহিনী আটক করে। ওই ঘটনায় অবৈধ বিদেশি অনুপ্রবেশ, বিদেশি মুদ্রা পাচার ও সন্ত্রাস দমন আইনে বাড়ির মালিক পলাতক রেনিন সোয়েকে প্রধান আসামি করে চারজনের বিরুদ্ধে পৃথক তিনটি মামলা করে রাজস্থলী থানা পুলিশ। দেড় মাস পর ১৪ অক্টোবর বিজিবি ও পুলিশের অভিযানে রাজস্থলীর ইসলামপুর নামক এলাকা থেকে পালিয়ে থাকা আরাকান আর্মির শীর্ষনেতা ডা. রেনিন সোয়েকে গ্রেফতার করা হয়।

সুশীল প্রসাদ চাকমা/এমএএস/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।