চলে গেলেন হোটেল ক্যালিফোর্নিয়ার গায়ক


প্রকাশিত: ০৮:১৬ এএম, ২০ জানুয়ারি ২০১৬

ইংরেজি গান যারা শোনেন তাদের কাছে ‘হোটেল ক্যালিফোর্নিয়া’ দারুণ ভালো লাগার। এটি যুক্তরাষ্ট্রের বিখ্যাত ব্যান্ড ‘ঈগলস’র জনক গ্লেন ফ্রের লেখা ও গাওয়া গান।

দীর্ঘদিন অসুখে ভুগে ৬৭ বছরেই জীবনের ইতি টানলেন ‘হোটেল ক্যালিফোর্নিয়া’র গায়ক। ব্যান্ড লিজেন্ড গ্লেন ফ্রে। জানা গেছে, গেল সোমবার, ১৮ জানুয়ারি নিউ ইয়র্কে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন এই ব্যান্ড লিজেন্ড। তার মৃত্যুতে পুরো বিশ্বের সংগীতাঙ্গনে শোকের ছায়া নেমে আসে।

সত্তর দশকে ঈগল ব্যান্ডটির যাত্রা হয় ফ্রের হাত ধরে। তাই তাকেই বলা হয় এই ব্যান্ডের জনক। পথ চলার শুরু থেকে তিনি পেয়েছিলেন আকাশ ছোঁয়া জনপ্রিয়তা। অজানা কারণে ১৯৮০ সালে ‘ঈগলস’ ব্যান্ড থেকে সরে আসেন গ্রেন। ব্যান্ডের বাইরে এসে ‘দি হিট ইজ অন’, ‘ইউ বিলং টু দি সিটি’সহ বেশকিছু বিখ্যাত গান শ্রোতাদের উপহার দিয়েছেন তিনি।

তবে ঈগল ব্যান্ডের হয়ে গ্লেনের লেখা ও গাওয়া জনপ্রিয় অসংখ্য গান রয়েছে। সেই গানগুলোর মধ্যে অন্যতম, ‘আউট অফ কন্ট্রোল’, ‘টেক ইট ইজি’,‘টাকিলা সানরাইজ’,‘লিন’, ‘হোটেল ক্যালিফোর্নিয়া’ ইত্যাদি।

এলএ

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।