কাজল আর ছড়াবে না


প্রকাশিত: ০৪:৫৫ এএম, ২০ জানুয়ারি ২০১৬

চোখ সাজাতে কাজলের বিকল্প নেই। বিভিন্ন কবির কবিতায়ও কাজলকালো চোখের বর্ণনা খুঁজে পাওয়া যায়। চোখদুটিকে একটু মায়বী করে তুলতেই কাজলের ব্যবহার করে রূপসচেতন মেয়েরা। কিন্তু যাদের চোখের পাতা তৈলাক্ত, চোখের উপরের পাতায় আইলাইনার বা পেন্সিল কাজল দেওয়ার পর চোখের পলক পড়ে আর কাজল ছড়ায় খুব দ্রুত। তাই চলুন জেনে নিই কাজল দীর্ঘসময় ধরে রাখার উপায়-

চোখে কাজল দেওয়ার পূর্বে আই প্রাইমার দিয়ে চোখের পাতাকে কাজল দেওয়ার উপযুক্ত করে নিন আর যাদের আই প্রাইমার নেই, তারা কাজল দেওয়ার পর সামান্য সাদা পাউডার নিন, আইশ্যাডো ব্রাশের সাহায্যে কাজলের ওপর হালকা করে পাউডার দিয়ে নিন। ব্লাশ ব্রাশ বা পাউডার ব্রাশ দিয়ে অতিরিক্ত পাউডার ঝেড়ে ফেলুন। পাউডার আপনার চোখের পাতার অতিরিক্ত তেল শুষে নিয়ে আপনার কাজলকে দীর্ঘস্থায়ী করবে।

সাধারণত চোখের মাঝখান থেকে নয়, বরং চোখের ভেতরের ও বাইরের কোণা থেকে কাজল ছড়িয়ে যায় বেশি। তাই প্রতিদিনের চোখের সাজে কাজল দেওয়ার সময় মাঝখানের অংশে গাঢ় আর কোণার অংশে তুলনামূলক ভাবে হালকা করে কাজল দিন।

কাজল যদি একটু তৈলাক্ত ধরনের হয় তবে চোখের নিচে সেটি একটুতেই ছড়ায়। তাই কাজলের পর চিকন আইশ্যাডো ব্রাশ দিয়ে ম্যাট ফিনিশের কালো আইশ্যাডো দিয়ে নিন। কাজলের তৈলাক্ত ভাব কেটে যাবে আর তা দীর্ঘস্থায়ী হবে।

এইচএন/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।