ফ্রেন্ডস অ্যান্ড ফ্যামেলির উৎসব উপলক্ষে ওবামার অভিনন্দন


প্রকাশিত: ০৭:২৯ পিএম, ১৯ জানুয়ারি ২০১৬

আগামী শনিবার (২৩ জানুয়ারি) ওয়াশিংটনে অনুষ্ঠিতব্য ৯ম পিঠা উপলক্ষে অভিনন্দন জানিয়েছেন যুক্তরাষ্ট্র প্রেসিডেন্ট বারাক ওবামা। প্রেসিডেন্ট বারাক ওবামার স্বাক্ষর-সম্বলিত হোয়াইট হাউস থেকে প্রেরিত এই চিঠিতে এ অভিনন্দন জানানো হয়।

চিঠিতে ওবামা বলেন, আমাদের জনগণের একতাবদ্ধতা এবং বৈচিত্রময়তা সমৃদ্ধ আমেরিকা গড়ার মূল চালিকা শক্তি। অভিবাসী দেশ হিসেবে অভিবাসীরাই আমাদের প্রাণশক্তির উৎস। ডাক্তার, ইঞ্জিনিয়ার, আইনজীবী, বিজ্ঞানীসহ সর্বস্তরের অভিবাসী বাংলাদেশিরা আমেরিকার পরবর্তী ইতিহাস রচনায় গুরুত্বপূর্ণ ভূমিকা রেখে চলেছেন।

৯ম পিঠা উৎসব উপলক্ষে সংগঠন হিসেবে ফ্রেন্ডস অ্যান্ড ফ্যামেলির প্রশংসা করে ওবামা বলেন, ফ্রেন্ডস অ্যান্ড ফ্যামেলি বাংলাদেশের সমৃদ্ধ ইতিহাস এবং স্পন্দনমান সংস্কৃতি আমেরিকায় নিয়ে এসে নুতন প্রজন্মের মাঝে ছড়িয়ে দিচ্ছে যা ভবিষ্যত প্রজন্ম থেকে প্রজন্মের মাঝে সুদৃঢ় বন্ধন তৈরিতে সহায়ক ভূমিকা পালন করবে। বার্তায় প্রেসিডেন্ট ওবামা ফ্রেন্ডস অ্যান্ড ফ্যামেলির আগামী দিনগুলোর জন্য সফলতা ও শুভেচ্ছা জানিয়ে তার চিঠি শেষ করেন।

উল্লেখ্য, ওয়াশিংটনভিত্তিক সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন ফ্রেন্ডস অ্যান্ড ফ্যামেলি দীর্ঘ ৯ বছর ধরে ওয়াশিংটনের মাটিতে বৃহত্তর ওয়াশিংটনে বসবাসরত নতুন প্রজন্মের কাছে বাংলা সংস্কৃতি, ইতিহাস ও ঐতিহ্য তুলে ধরার জন্য নিরলস কাজ করে যাচ্ছে।

সংগঠনের দুই তরুণপ্রাণ সংস্কৃতিকর্মী আবু রুমি ও আকতার হোসাইন বৃহত্তর ওয়াশিংটনে বাঙালির পিঠা উৎসব বৈশাখী মেলাসহ নানা অনুষ্ঠানের আয়োজন করে থাকেন। এ সকল অনুষ্ঠানে হাজার হাজার প্রবাসী বাঙালি সপরিবারে অংশগ্রহণ করেন।

আর এরই ধারাবাহিকতায় ২৩ জানুয়ারি অনুষ্ঠিত হতে যাচ্ছে ৯ম পিঠা উৎসব। পিঠা উৎসবে দেশের বিভিন্ন অঞ্চলের পিঠার ঢালী নিয়ে হাজির হবেন বৃহত্তর ওয়াশিংটন প্রবাসী বাংলাদেশিরা। পাশাপাশি চলবে দেশীয় নানা ধরনের সাংস্কৃতিক অনুষ্ঠান।

বিএ

প্রবাস জীবনের অভিজ্ঞতা, ভ্রমণ, গল্প-আড্ডা, আনন্দ-বেদনা, অনুভূতি, স্বদেশের স্মৃতিচারণ, রাজনৈতিক ও সাংস্কৃতিক লেখা পাঠাতে পারেন। ছবিসহ লেখা পাঠানোর ঠিকানা - [email protected]