অবসরে অসি ক্রিকেটার নাথান হরিজ


প্রকাশিত: ০১:৫৭ পিএম, ১৯ জানুয়ারি ২০১৬

অস্ট্রেলিয়ান ক্রিকেটার নাথান হরিজ সব ধরনের প্রতিযোগিতামূলক ক্রিকেট থেকে অবসরের ঘোষণা দিলেন। প্রায় ১৫ বছর আগে ক্যারিয়ার শুরু করা এই অসি স্পিনার রিকি পন্টিং, গ্লেন ম্যাকগ্রাদের সঙ্গেও খেলেছিলেন। অনিয়মিত পারফরম্যান্সের কারণে ক্যারিয়ারটা খুব বেশি লম্বা হয়নি তার। ৩৪ বছর বয়সী এই তারকা ১৭টি টেস্টের সঙ্গে খেলেছেন ৫৮টি ওয়ানডে এবং মাত্র তিনটি টি-টোয়েন্টি ম্যাচ।

চলতি বিগ ব্যাশ লিগে মেলবোর্ন রেনেগার্ডসের হয়ে খেলচেন নাথান হরিজ এবং এই আসর শেষ হলেই চিরতরে তুলে রাখবেন ব্যাট-প্যাড। বিগ ব্যাশের এই লিগে আট ম্যাচ থেকে মাত্র একটি উইকেট পেয়েছেন হরিজ। এ পারফরম্যান্সই আসলে তাকে দ্রুত ক্রিকেটকে বিদায় বলে দেয়ার ক্ষেত্রে ভূমিকা রেখেছে। বিশেষ করে পার্থ স্কোরচার্স যখন তাদেরকে ১০ উইকেটের বিশাল ব্যবধানে পরাজিত কারর ম্যাচটির পর। ওই ম্যাচে ২ ওভার বল করে ২৯ রান দিয়েছিলেন হরিজ।

অবসর প্রসঙ্গে তিনি বলেন, ‘ওই ম্যাচটির পর একেবারে স্তব্ধ হয়ে গিয়েছিলাম আমি। তখনই সিদ্ধান্ত নিই, এমন বাজে পারফরম্যান্সের পর আর ক্রিকেট মাঠেই নামা আমার আর উচিৎ নয় এবং চিন্তা করলাম, আর নয়।’

আইএইচএস/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।