তেজগাঁওয়ে আর কোনো শিল্প নয় : প্রধানমন্ত্রী


প্রকাশিত: ১২:৪০ পিএম, ১৯ জানুয়ারি ২০১৬
ফাইল ছবি

রাজধানীর তেজগাঁও এলাকায় আর নতুন কোনো শিল্প অনুমোদন না দিতে নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। মঙ্গলবার জাতীয় অর্থনৈতিক পরিষদেরর নির্বাহী কমিটি-একনেক সভায় প্রধানমন্ত্রী এই নির্দেশনা দিয়েছেন বলে জানা গেছে।

বৈঠকে প্রধানমন্ত্রী বলেন, রাজধানীর তেজগাঁও আবাসিক এলাকা হিসেবে চিহ্নিত করা হয়েছে। এ এলাকায় ভবিষ্যতে কোন শিল্প প্রতিষ্ঠান স্থাপন করার অনুমতি প্রদান করা যাবে না।

এছাড়া খনিজ সম্পদ আহরণ বিশেষ করে ‘বাংলাদেশের নদীবক্ষের বালিতে মূল্যবান খনিজের উপস্থিতি নির্ণয় ও অর্থনৈতিক মূল্যায়ণ’ প্রকল্প অধিকতর কার্যকর করার লক্ষ্যে প্রকল্পটিতে বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়কে সম্পৃক্ত করতে বৈঠকে নির্দেশনা প্রদান করেন প্রধানমন্ত্রী।

বৈঠকে কক্সবাজারকে পূর্ব-পশ্চিমের সেতুবন্ধন হিসেবে গড়ে তুলতে এবং দেশের পর্যটন শিল্পের বিকাশে কক্সবাজার বিমানবন্দরকে আন্তর্জাতিক বিমানবন্দর হিসেবে গড়ে তোলার জন্য আলোচনা হয়। দেশের কারিগরি শিক্ষা বিশেষ করে বিকাশমান বস্ত্রশিল্পকে বিশ্বমানে উপনীত করার প্রচেষ্টার অংশ হিসেবে টেক্সটাইল প্রকৌশলের গুরুত্ব নিয়ে কথা হয়।

এসএ/এসকেডি/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।