যত্রতত্র পারাপার ঠেকাতে ভ্রাম্যমাণ আদালত


প্রকাশিত: ০৫:২১ এএম, ২৫ নভেম্বর ২০১৪

রাজধানী ঢাকার প্রধান প্রধান সড়ক দিয়ে যত্রতত্র পারাপার ঠেকাতে দুটি ভ্রাম্যমাণ আদালত বসানো হয়েছে। মঙ্গলবার সকাল নয়টা থেকে হোটেল সোনারগাঁও মোড় ও বাংলামোটরে দুটি ভ্রাম্যমাণ আদালত কাজ শুরু করেছেন।

ইতিমধ্যে  নিয়ম না মেনে সড়ক পার হওয়ায় অনেককেই জেল-জরিমানা করা হয়েছে। সোনারগাঁও মোড়ে বসা ভ্রাম্যমাণ আদালতের দায়িত্বে আছেন ম্যাজিস্ট্রেট সরওয়ার আলম। তিনি জানান, মঙ্গলবার সকাল সোয়া ১০টা পর্যন্ত প্রায় ৩৫ জনকে বিভিন্ন ধরনের দণ্ড দেওয়া হয়েছে।

ঢাকা মহানগর ট্রাফিক দক্ষিণের উপ-কমিশনার (ডিসি) খান মোহাম্মদ রেদওয়ান বলেন, ফুটওভার ব্রিজ ব্যবহারে জনসচেতনতা বাড়াতে লিফলেট বিতরণ এবং মাইকিং করা হয়েছে। যারা এ নিয়ম না মেনে যত্রযত্র পারাপার হচ্ছেন, তাদের আইনের আওতায় আনা হচ্ছে। এক্ষেত্রে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হচ্ছে।

উল্লেখ্য, সম্প্রতি ঢাকা মহানগর পুলিশ ঘোষণা দেয়, সড়কে যত্রতত্র পারাপার ঠেকাতে ২৫ নভেম্বর থেকে রাজধানীর রূপসী বাংলা মোড় থেকে ফার্মগেট পুলিশ বক্স পর্যন্ত ভ্রাম্যমাণ আদালত বসানো হবে।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।