বরিশাল মেডিকেলে ২২৬ কর্মচারী নিয়োগ স্থগিত


প্রকাশিত: ০৯:২৯ এএম, ১৯ জানুয়ারি ২০১৬

বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ (শেবাচিম) হাসপাতালে সম্প্রতি নিয়োগপ্রাপ্ত ২২৬ জন কর্মচারীর নিয়োগ স্থগিত করেছে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়। এদিকে, নিয়োগ স্থগিতের খবরে মঙ্গলবার দুপুর সাড়ে ১২টার দিকে হাসপাতালের প্রধান গেট আটকে রেখে বিক্ষোভ করেন সদ্য নিয়োগপ্রাপ্ত কর্মচারীরা। পরে পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এসময় দু`জনকে আটক করা হয়।

এর আগে সকাল ১০টার দিকে নিয়োগ স্থগিত সংক্রান্ত একটি ফ্যাক্স বার্তা শেবাচিম হাসপাতালে পৌঁছায়। ফ্যাক্স বার্তার বিষয়টি নিশ্চিত করেছেন হাসপাতাল পরিচালকের পিএ আব্দুল হান্নান।

কর্মচারী নিয়োগে অনিয়মের অভিযোগে সোমবার হাসপাতালের পরিচালক (অতিরিক্ত দায়িত্ব) ডা. মো. নিজামউদ্দিন ফারুক, উপ-পরিচালক মো. সহিদুল ইসলাম হাওলাদার এবং প্রশাসনিক কর্মকর্তা মো. আব্দুল জলিলকে সাময়িকভাবে বরখাস্ত করে মন্ত্রণালয়।

ফ্যাক্স বার্তার বরাত দিয়ে পরিচালকের পিএ আব্দুল হান্নান জাগো নিউজকে জানান, ৩য় ও চতুর্থ শ্রেণির কর্মচারী নিয়োগে অনিয়মের প্রমাণ পেয়েছে মন্ত্রণালয়। তাই ২২৬ কর্মচারীর নিয়োগপত্রের কার্যকারিতা স্থগিত করা হয়েছে। একই সঙ্গে তাদেরকে কোনো ধরনের আর্থিক সুবিধা না দেয়ার জন্য নির্দেশ দেয়া হয়েছে।

এদিকে, নিয়োগ স্থগিতের খবরে হাসপাতালের প্রধান গেট আটকে রেখে বিক্ষোভ করে নতুন নিয়োগপ্রাপ্ত কর্মচারীরা। পরে পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

বরিশাল কোতয়ালি মডেল থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সাখাওয়াত হোসেন জাগো নিউজকে জানান, ফয়সাল ও কাওসার গাজী নামে দু’জনকে আটক করা হয়েছিল। পরে ঊর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে আলোচনা করে তাদের ছেড়ে দেয়া হয়েছে। মেডিকেলের পরিবেশ এখন শান্ত রয়েছে। পুলিশ মোতায়েন আছে।

সাইফ আমীন/এমজেড/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।