ইবিতে ভুয়া মুক্তিযোদ্ধা সনদ দিয়ে ভর্তির অভিযোগ


প্রকাশিত: ০৭:০৪ এএম, ১৯ জানুয়ারি ২০১৬

ইসলামী বিশ্ববিদ্যালয়ে মুক্তিযোদ্ধার ভুয়া সনদ দেখিয়ে মুক্তিযোদ্ধা কোটায় এক ছাত্রের ভর্তির অভিযোগ উঠেছে। সাকিব আহম্মেদ নামের ওই শিক্ষার্থী ইংরেজি বিভাগে ভর্তি হয়েছেন বলে জানা গেছে।

কোটার স্বমন্বয়কারী অফিস সূত্রে জানা যায়, গত ১২ জানুয়ারি বিশেষ কোটার (মুক্তিযোদ্ধা কোটা) ফলাফল প্রকাশ করা হয়। মেধা তালিকায় মোট ৮৫ জনকে রেখে এই তালিকা প্রকাশ করা হয়। ফলাফল প্রকাশ করার পর দেখা যায় বি ইউনিটে ১৮৭৭ রোলধারী সাকিব আহম্মেদ মেধা তালিকায় ৪র্থ অবস্থানে রয়েছেন। তার বিশেষ কোটার রোল নম্বর ৭৭। তাকে ইংরেজি বিভাগে ভর্তির অনুমতি দেয়া হয়েছে।

খোঁজ নিয়ে জানা গেছে, সাকিব আহম্মেদ মুক্তিযোদ্ধার যে সনদ দিয়ে ভর্তি হয়েছেন তা ভুয়া। বিষয়টি জানাজানি হবার পর বিশেষ কোটায় ভর্তি প্রক্রিয়া নিয়ে প্রশ্ন দেখা দিয়েছে। সাকিব আহম্মেদের বাবার নাম আজিজুর রহমান।

এ বিষয়ে জানতে চাইলে বিশেষ কোটার সমন্বয়কারী অধ্যাপক ড. সাইদুর রহমান জাগো নিউজকে বলেন, অভিযোগের বিষয়টি আমি জানতে পেরেছি। এ বিষয়ে তদন্ত কমিটি গঠন করা হবে। তদন্ত কমিটির প্রতিবেদন অনুযায়ী ওই ছাত্রের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে বলে তিনি জানান।

এমজেড/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।