মধুপুরে মাটির নিচে ঝর্ণার শব্দ


প্রকাশিত: ০৮:৩০ এএম, ১৫ জুলাই ২০১৪

মধুপুরে গত কয়েকদিন ধরে মাটির নিচে পানি ঝরে পড়ার মতো শব্দ পাওয়া যাচ্ছে। উপজেলার বেরীবাইদ গ্রামের আবদুল বাছেদের বাড়ির পাশের মাটি থেকে এ শব্দ হচ্ছে। এ অলৌকিক শব্দ শোনার জন্য প্রতিদিন মানুষ বাছেদের বাড়িতে ভিড় করছেন।

জানা যায়, বাছিদ মিয়ার বাড়ির পাশে ক্ষেতের এক পাশ থেকে একটি ফাটল দিয়ে কয়েকদিন ধরে এ শব্দ বের হচ্ছে। মাটির নিচ থেকে এ রকম শব্দ বের হওয়ায় আশপাশের মানুষের মাঝে আতঙ্ক দেখা দিয়েছে। স্থানীয় আনারসচাষি মো. জুলহাস উদ্দিন তালুকদার জানান, তিনদিন ধরে ফাটল দিয়ে ঝর্ণার মতো পানি পড়ার শব্দ বের হচ্ছিল। এলাকাবাসী ফাটলটি বন্ধ করে দিলেও শব্দ বের হচ্ছে।

উপজেলা চেয়ারম্যান সরোয়ার আলম খান আবু জানান, কেন এমন শব্দ হচ্ছে, তা ভূতত্ত্ববিদরাই ভাল বলতে পারবে। আমরা সে ব্যবস্থাই করছি।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. হাবিব উল্লাহ ঘটনার সত্যতা স্বীকার করে জানান মাটির নিচ থেকে কেন শব্দ বের হচ্ছে তা সঠিকভাবে বলা সম্ভব না। তবে বিষয়টি প্রধানমন্ত্রীর কার্যালয়ে জানানো হয়েছে- তারাই ব্যবস্থা নেবেন।

উপজেলা চেয়ারম্যান সরোয়ার আলম খান আবু, উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. হাবিব উল্লাহসহ রাজনৈতিক ও প্রশাসনিক কর্মকর্তারা ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।