বাণিজ্য মেলায় চলছে মাদকবিরোধী প্রচারণা


প্রকাশিত: ০৫:৩৭ পিএম, ১৮ জানুয়ারি ২০১৬

বাণিজ্য মেলায় কেউ আসে পণ্য কিনতে, আবার কেউ আসে দেখতে। কেউবা আসে ঘুরতে। সবার কথা চিন্তা করে মাদকমুক্ত দেশ গড়তে ২১তম ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলায় চলছে মাসব্যাপি মাদকবিরোধী প্রচারণা। ‘জীবনকে ভালোবাসুন মাদক থেকে দূরে থাকুন’ শ্লোগানে মেলার দুই নম্বর প্যাভিলিয়নে প্রথমবারের মতো এ সেবা দিচ্ছে মাদকদ্রব্য নিরাময় অধিদফতর।

মাসব্যাপি এ মেলায় মাদকাসক্তির কারণ, এর উপসর্গ ও চেনার উপায়, কোন কোন মাদকদ্রব্যের কী কী কুফল রয়েছে, মাদকাসক্তি ও অপরাধ, মাদক অপব্যবহারের বিরুদ্ধে আইন ও শাস্তির বিধান, মাদকের অভিশাপ থেকে মুক্তির উপায় সম্পর্কে বিনামূল্যে নানা পরামর্শ দেয়া হচ্ছে।


কেন্দ্রীয় মাদকাসক্ত নিরাময় কেন্দ্রের প্রধান পরামর্শদাতা সৈয়দ ইমামুল হোসেন জাগো নিউজকে বলেন, ১ জানুয়ারি থেকে দেশজুড়ে মাসব্যাপি মাদকবিরোধী প্রচারণা চলছে। বাণিজ্য মেলায় অনেক লোকের সমাগম হয়। মাদকের ভয়াবহতা সম্পর্কে সচেতন বাড়াতে মেলায় প্রথমবারের মতো অংশগ্রহণ করেছি। দশণার্থীদের ভালো সারা পাওয়া যাচ্ছে। অনলাইনে ও ফেসবুকে আমরা মাদকবিরোধী প্রচারণা চালাচ্ছি। মাদকাসক্ত ব্যক্তিরা কোথায় সঠিক চিকিৎসা পেতে পারেন সে তথ্যও দেয়া হচ্ছে।


মেলায় আগত যেসব দশণার্থী আমাদের প্যাভিলিয়নে এসে মাদকবিরোধী প্রচারণার সেবা বা পরামর্শ গ্রহণ করে আমাদের ফেসবুকে লাইক দিচ্ছেন তাদেরকে শুভেচ্ছা স্বরূপ একটি করে টি-শার্ট দেয়া হচ্ছে।

এসআই/বিএ

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।