জাবিসাসের নতুন উপদেষ্টা ড. শাহেদুর রশিদ


প্রকাশিত: ০৩:৫২ পিএম, ১৮ জানুয়ারি ২০১৬

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির (জাবিসাস) নতুন উপদেষ্টা হিসেবে ভূগোল ও পরিবেশ বিভাগের অধ্যাপক ড. মো. শাহেদুর রশিদ মনোনীত হয়েছেন। সোমবার বিকেল ৪টায় সাংবাদিক সমিতির কার্যালয়ে কার্যকরী পরিষদের এক সভায় সর্বসম্মতিক্রমে তাকে মনোনয়ন দেয়া হয়।

সোমবার বিকেলে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির কার্যকরী সদস্য হাসান দবির উদ্দীন উপদেষ্টা হিসেবে অধ্যাপক ড. মো. শাহেদুর রশিদের নাম প্রস্তাব করেন। পরে সমিতির কার্যকরী সদস্যদের সর্বসম্মতিক্রমে তাকে উপদেষ্টা হিসেবে মনোনয়ন দেয়া হয়। এর আগে উপদেষ্টা হিসেবে দায়িত্ব পালন করেন দর্শন বিভাগের সহযোগী অধ্যাপক ফরিদ আহমেদ।
 
দেশের বিশ্ববিদ্যালয় পর্যায়ে প্রতিষ্ঠিত (১৯৭২) প্রথম সাংবাদিক সমিতি জাবিসাসের উপদেষ্টা হিসেবে মনোনীত হওয়ায় ড. শাহেদুর রশিদকে অভিনন্দন জানিয়েছেন সমিতির সভাপতি বেলাল হোসাইন রাহাত ও সাধারণ সম্পাদক মওদুদ আহম্মেদ সুজনসহ সমিতির অন্যান্য সদস্যরা। এর আগে ড. রশিদ নিষ্ঠার সঙ্গে সমিতির ২০১৫-১৬ কার্যকরী পরিষদ নির্বাচনে প্রধান নির্বাচন কমিশনারের দায়িত্ব পালন করেন।
 
বর্তমানে জাবি সাংবাদিক সমিতির প্রধান পৃষ্টপোষক হিসেবে দায়িত্বে আছেন বিশ্ববিদ্যালয়ের  উপাচার্য অধ্যাপক ড. ফারজানা ইসলাম। এই সংগঠনের সাবেক সাংবাদিকবৃন্দ বিবিসিসহ দেশি-বিদেশি বিভিন্ন স্বনামধন্য গণমাধ্যমে নিষ্ঠার সঙ্গে কাজ করে দেশ ও জাতির গৌরব অক্ষুণ্ন রেখে চলেছেন।

হাফিজুর রহমান/এসকেডি/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।