ফরিদপুরে ২১ স্কুলছাত্রী অসুস্থ হয়ে হাসপাতালে


প্রকাশিত: ০২:১৮ পিএম, ১৮ জানুয়ারি ২০১৬

ফরিদপুর শহরতলীর শিবরামপুর আরডি একাডেমির ২১ জন স্কুলছাত্রী হঠাৎ অসুস্থ হয়ে পড়ায় ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। সোমবার বিকেল পৌনে ৩টার দিকে এ ঘটনা ঘটে। বাইরের কোনো খাবার খেয়ে, না অন্য কোনো কারণে তারা অসুস্থ হয়ে পড়েছে তা কেউ বলতে পারছেনা।

দুপুরে টিফিন খাওয়ার পরে ছাত্রীরা স্কুলের মধ্যে ঘোরাফেরা করছিল। এসময় ৬ষ্ঠ ও ৭ম শ্রেণির দুই ছাত্রী মাথা ঘুরে পড়ে যায়। এরপর থেকে একে একে অন্যান্য ছাত্রীরাও পেটে ব্যাথা অনুভব ও শ্বাসকষ্টের কথা বলে অসুস্থ হয়ে পড়তে থাকে। এর কিছুক্ষণ পর কিছু বুঝে উঠার আগেই বেশ কয়েকজন শিক্ষার্থী অসুস্থ হয়ে পড়ে। এতে অভিভাবকরা আতঙ্কিত হয়ে পড়ে।

এরপর তাদের দ্রুত ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। মাত্র ১২ জনের তথ্য প্রাথমিকভাবে রেজিস্ট্রার খাতায় লিপিবদ্ধ করলেও ছাত্রীদের সংখ্যা বাড়তে থাকে। পরে চিকিৎসরা দ্রুত তাদের চিকিৎসা দিতে ব্যস্ত হয়ে পড়ে বলে জানান ওই স্কুলের শিক্ষক শুশান্ত কুমার।

Faridpur-student

শিবরামপুর আরডি একাডেমির প্রধান শিক্ষক নজরুল ইসলাম মিয়া জাগো নিউজকে জানান, দুপুরের দিকে ছাত্রীরা একে একে অসুস্থ হয়ে পড়লে অভিভাবকবৃন্দ ও শিক্ষকরা তাদের দ্রুত হাসপাতালে নিয়ে আসে। ছাত্রীরা হঠাৎ করে কি কারণে এমন অসুস্থ হয়ে পড়লো আমরা বুঝতে পারছি না।

ষষ্ঠ শ্রেণির ছাত্রী অন্তরার চাচা মজিবুর জানান, ভাতিজি অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তির কথা শুনে গিয়ে দেখে তার খুব শ্বাসকষ্ট হচ্ছে। তাই ডাক্তার তাকে অক্সিজেন দিয়ে রেখেছে। ডাক্তার বলেছে ধীরে ধীরে সুস্থ হয়ে যাবে।
 
Faridpur-student

স্কুলের ম্যানেজিং কমিটির সদস্য রেজাউল করিম পান্নু বলেন, আমাকে এক শিক্ষক ফোন করে জানালেন স্কুলের ১২/১৩জন ছাত্রী হঠাৎ অসুস্থ হয়ে পড়ছে। এমন খবর পেয়ে দ্রুত স্কুলে গিয়ে ছাত্রীদের হাসপাতালে নিয়ে যায়। ডাক্তারা বলেছেন আশঙ্কার কোনো কারণ নেই আস্তে আস্তে ঠিক হয়ে যাবে।

কর্তব্যরত ডাক্তার ইকবার হোসেন জানান, অসুস্থ ছাত্রীদের স্যালাইন দেয়া হচ্ছে। অধিকাংশ রোগীর শ্বাসকষ্ট হচ্ছে। হিষ্ট্রিরিয়া বা মানসিক রোগ হলে হাত-পা অবোস হওয়া, বমি বমি বা মাথা ব্যাথা এবং শ্বাসকষ্টের মতো লক্ষ করা যাচ্ছে। এই লক্ষণটি দেখা দিলে একসঙ্গে অনেকের মধ্যেই ছড়িয়ে পড়তে পারে। তবে একটি কোনো মারাত্মক রোগ নয়। ধীরে ধীরে তারা সাধারণত সুস্থ হতে থাকে। সকল ছাত্রীই আশঙ্কামুক্ত বলেও জানান চিকিৎসক।

এস.এম. তরুন/এআরএ/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।