ব্যাংক এশিয়ার উদ্যোগে স্কুল ব্যাংকিং শিক্ষা কার্যক্রম


প্রকাশিত: ০১:৫৭ পিএম, ১৮ জানুয়ারি ২০১৬

স্কুল শিক্ষার্থীদের মধ্যে শিক্ষাজীবন থেকে আর্থিক বিষয়ে সচেতনতা সৃষ্টি ও সঞ্চয়ে উদ্বুদ্ধ করার লক্ষ্যে ব্যাংক এশিয়া সম্প্রতি স্কুল ব্যাংকিং ও আর্থিক শিক্ষা কার্যক্রমের উপর এক সচেতনতামূলক অনুষ্ঠানের আয়োজন করে।

রাজধানীর  ছায়ানট মিলনায়তনে আয়োজিত এ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, ব্যাংকের উপ-ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ জহিরুল আলম। এসময় বিশেষ অতিথি হিসেবে বাংলাদেশ ব্যাংকের উপ-পরিচালক ইন্দ্রাণী হক, ব্যাংক এশিয়ার সিনিয়র ভাইস প্রেসিডেন্ট আফজালুল হক, ছায়ানটের নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ বেলাল এবং ফাউন্ডেশন স্কুলের অধ্যক্ষ শাবানা ইয়াসমিন উপস্থিত ছিলেন।

ব্যাংকের ভাইস প্রেসিডেন্ট একেএম মীজানুর রহমান অনুষ্ঠানটি সঞ্চালনা করেন। ধানমন্ডির নালন্দা বিদ্যালয় এবং লালমাটিয়ার ফাউন্ডেশন স্কুলসহ বেশ কিছু শিক্ষা প্রতিষ্ঠান থেকে প্রায় তিনশত শিক্ষার্থী এতে অংশ নেন।

বার্ষিক পরীক্ষায় ভাল রেজাল্টের স্বীকৃতি স্বরূপ ব্যাংক এশিয়ার স্কুল ব্যাংকিং ‘স্মার্ট জুনিয়র সেইভার’ হিসাবধারী ৩০ জন মেধাবী শিক্ষার্থীকে অনুষ্ঠানে সনদ ও উপহার প্রদান করা হয়। স্কুল শিক্ষার্থীদের মধ্যে আর্থিক শিক্ষার বিষয়ে সচেতনতা এবং সঞ্চয়ী মনোভাব সৃষ্টির লক্ষ্যে ব্যাংক এশিয়া দেশব্যাপী শাখাসমূহের মাধ্যমে ‘স্কুল ব্যাংকিং ও ফাইন্যান্সিয়াল লিটারেসি ক্যাম্পেইন’ পরিচালনা করে যাচ্ছে।

এসএ/একে/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।