সুমি বলছে তার বাড়ি কুষ্টিয়া, কিন্তু...


প্রকাশিত: ১২:৫৩ পিএম, ১৮ জানুয়ারি ২০১৬

নওগাঁ সদর হাসপাতালের ৮৯ নম্বর বেডে চিকিৎসাধীন সুমি বাড়ি ফিরতে চাই। তার বাড়ি কুষ্টিয়া জেলায়। বাবার নাম নাসির এবং মায়ের নাম মিনু বলে জানায় সে। এছাড়া অন্য কোনো ঠিকানা বলতে পারছে না সে।

হাসপাতাল সূত্রে জানা যায়, গত বুধবার বেলা ১১টা ৫০ মিনিটে সান্তাহার রেললাইনের উপর অজ্ঞান অবস্থায় পড়েছিল সুমি। স্থানীয়রা উদ্ধার করে তাকে হাসপাতালে ভর্তি করে দেয়। সুমির (২০) মাথায় ১০/১২ টি সেলাই এবং বাম কানেও সেলাই দিতে হয়েছে।

চলন্ত ট্রেন থেকে পড়ে এ ঘটনা ঘটে থাকতে পারে বলে জানা যায়। হাসপাতাল থেকে ওষুধপত্র এবং খাবার সরবরাহ করা হচ্ছে। বর্তমানে সুমি কিছুটা সুস্থ এবং ৩/৪দিন থেকে কথা বলতে পারছে।

Sumi

হাসপাতালে স্বেচ্ছাসেবক মহিলা সাহিদা এবং সুলতানা দেখাশুনা করছেন তাকে। এছাড়া নার্সিং ইনস্টিটিউটের শিক্ষার্থীরাও তার দেখাশুনা করছেন।

ওয়ার্ড ইনচার্জ সেবিকা নেহেরা বানু বলেন, মাথায় প্রচণ্ড আঘাতে কিছুটা মানসিক সমস্যা দেখা দিয়েছে সুমির। অনেক সময় নিজের নামটাও ভুলে যাচ্ছে। সুমিকে ছুটি দেওয়ার হবে কিনা এ নিয়ে তিনি সিদ্ধান্ত নিতে পারছেন না।

নওগাঁ সদর হাসপাতালের কনসালট্যান্ট (অর্থো-সার্জারি) ডা. আরশাদ হোসেন জানান, আপাতত হাসপাতালে যতদিন চিকিৎসার প্রয়োজন ততোদিন চালিয়ে যাই। তবে শুরু থেকে সমাজসেবা অধিদফতর সহযোগিতা করে যাচ্ছেন। যেহেতু সুমির সম্পূর্ণ ঠিকানা পাওয়া যায়নি সেহেতু সমাজ সেবার মাধ্যমে আশ্রয় কেন্দ্রে অথবা স্বাস্থ্য কেন্দ্রে পাঠানো যায় কিনা চিন্তা ভাবনা করছেন বলে জানান তিনি।

আব্বাস আলী/এমএএস/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।