এসিড নিক্ষেপের দায়ে যুবকের ১৪ বছরের কারাদণ্ড


প্রকাশিত: ১১:৩৪ এএম, ১৮ জানুয়ারি ২০১৬

সিলেটের দক্ষিণ সুরমায় কলেজছাত্রীকে এসিড নিক্ষেপের দায়ে মো. লায়েক আহমদ (২৮) নামে এক যুবককে ১৪ বছরের কারাদণ্ড দিয়েছে আদালত। একই সঙ্গে ৫০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরো ছয় মাসের সশ্রম কারাদণ্ড দেয়া হয়।

সোমবার দুপুরে সিলেট মহানগর দায়রা জজ মো. আকবর হোসেন মৃধা এ রায় দেন।

দণ্ডপ্রাপ্ত লায়েক সিলেটের দক্ষিণ সুরমা উপজেলার সিলাম ইউনিয়নের বিরাহিমপুর গ্রামের তবারক আলীর ছেলে।

মামলার বিবরণে জানা যায়, অনৈতিক প্রস্তাবে সাড়া না দেয়ায় ২০১২ সালের ২৫ ফেব্রুয়ারি রাতে একই গ্রামের তৈমুছ আলীর মেয়ে ও স্থানীয় নুরজাহান মহিলা কলেজের ছাত্রী লাকি বেগমের শরীরে এসিড নিক্ষেপ করে লায়েক।

ঘটনার পরদিন আক্রান্ত ছাত্রীর পিতা তৈমুছ আলী বাদী হয়ে সিলেট মহানগর পুলিশের মোগলাবাজার থানায় মামলা দায়ের করেন। মামলার তদন্তকারী কর্মকর্তা উপ-পরিদর্শক (এসআই) নুর মোহাম্মদ শিকদার ওই বছরের ৯ এপ্রিল লায়েক আহমদকে অভিযুক্ত করে আদালতে অভিযোগপত্র (চার্জশিট) দাখিল করেন।

আদালতের পিপি অ্যাড. মফুর আলী জাগো নিউজকে জানান, দীর্ঘ শুনানি ও বিচারিক প্রক্রিয়া শেষে সোমবার এ মামলার রায় ঘোষণা করেন। আসামি লায়েক হাইকোর্ট থেকে জামিনে ছিলেন। তবে সোমবার রায় ঘোষণার পর তাকে জেলহাজতে পাঠানো হয়েছে।

মামলার প্রথম দিকে রাষ্ট্রপক্ষের আইনজীবী ছিলেন, অতিরিক্ত পিপি অ্যাড. শামসুল ইসলাম। আসামিপক্ষের আইনজীবী ছিলেন অ্যাড. আব্দুল খালিক।

ছামির মাহমুদ/এআরএ/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।