লতিফকে গ্রেফতারে অনুমতির প্রয়োজন নেই : স্পিকার


প্রকাশিত: ১১:৫১ এএম, ২৪ নভেম্বর ২০১৪

সাবেক মন্ত্রী আবদুল লতিফ সিদ্দিকীকে গ্রেফতার করতে স্পিকারের অনুমতির প্রয়োজন নেই বলে জানিয়েছেন স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী। সোমবার সংসদ অধিবেশন শুরুর আগে বিকেল পৌনে ৪টার দিকে তার কার্যালয়ে সাংবাদিকদের তিনি এ কথা বলেন।

তিনি বলেন, কার্যপ্রণালী বিধি অনুযায়ী শুধুমাত্র সংসদ লবি, গ্যালারি ও চেম্বার থেকে কোন সংসদ সদস্যকে গ্রেফতার করার ক্ষেত্রে স্পিকারের অনুমতির প্রয়োজন হয়। এছাড়া কোনো অনুমতি লাগে না।

এদিকে সোমবার দুপুরে সচিবালয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল জানিয়েছেন, আইনি জটিলতার কারণেই সাবেক মন্ত্রী আবদুল লতিফ সিদ্দিকীকে গ্রেফতার করতে পারছে না আইন শৃঙ্খলা বাহিনী। আবদুল লতিফ সিদ্দিকীকে গ্রেফতারে হাইকোর্টের নির্দেশনা রয়েছে সত্য, তেমনি তিনি এখনো একজন সংসদ সদস্য সেটিও সত্য। স্পিকারের অনুমতি ছাড়া একজন সাংসদকে গ্রেফতার করা যায় না।

উল্লেখ্য, বেশ কয়েকটি মামলায় গ্রেফতারি পরোয়ানা মাথায় নিয়ে রোববার রাত ৮টা ৪০ মিনিটে দেশে ফিরেছেন লতিফ সিদ্দিকী। কিন্তু কোনো নির্দেশ না থাকায় বিমানবন্দরে তাকে গ্রেফতার করা হয়নি বলে জানিয়েছে আইনশৃঙ্খলা বাহিনী।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।