ইবিতে ৭ দিনে ২৮ পরীক্ষা স্থগিত


প্রকাশিত: ০৫:৪৯ এএম, ১৮ জানুয়ারি ২০১৬

ইসলামী বিশ্ববিদ্যালয়ে শিক্ষকদের লাগাতার কর্মবিরতির সাতদিনে বিভিন্ন বিভাগের ২৮টি চূড়ান্ত পরীক্ষা স্থগিত হয়েছে। এ অচলাবস্থার আশু সমাধান না হলে জানুয়ারি মাসেই ৮০টিরও বেশি চূড়ান্ত পরীক্ষা স্থগিত হবে বলে জানিয়েছেন পরীক্ষা নিয়ন্ত্রক মোহাম্মদ আলী।

ক্যাম্পাস ও পরীক্ষা নিয়ন্ত্রক দফতর সূত্রে জানা যায়, শিক্ষকদের লাগাতার সর্বাত্মক কর্মবিরতির আজ (সোমবার) চলছে সপ্তম দিন। আজও যথারীতি কোনো বিভাগের ক্লাস-পরীক্ষা অনুষ্ঠিত হয়নি। ফলে লাগাতার কর্মবিরতির এই সাত দিনে বাংলা, হিসাববিজ্ঞান ও তথ্য পদ্ধতি, ইংরেজিসহ বিভিন্ন বিভাগের ২৮টি চূড়ান্ত পরীক্ষা স্থগিত হয়েছে। এর মধ্যে ১২ জানুয়ারি ২টি, ১৩ জানুয়ারি ৬টি, ১৪ জানুয়ারি ৯টি, ১৬ জানুয়ারি ৫টি, ১৭ জানুয়ারি ২টি এবং ১৮ জানুয়ারি ৪টি চূড়ান্ত পরীক্ষা স্থগিত হয়েছ। দেশের বিভিন্ন পাবলিক বিশ্ববিদ্যালয়ে চূড়ান্ত পরীক্ষা চললেও ইবি শিক্ষক সমিতি পরীক্ষা বর্জন করায় বিপাকে পড়েছে শিক্ষার্থীরা।

এ বিষয়ে ইবি শিক্ষক সমিতির সাবেক সভাপতি ও বর্তমান কমিটির সদস্য অধ্যাপক ইয়াকুব আলী জাগো নিউজকে বলেন, যেহেতু শাট ডাউন কর্মসূচি চলছে তাই আমরা পরীক্ষা স্থগিত রেখেছি।

এসএস/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।