দেশে যাত্রা শুরু করলো ট্রান্সপে


প্রকাশিত: ০৩:৫৯ এএম, ১৮ জানুয়ারি ২০১৬

বিশ্বের শীর্ষ অনলাইন পেমেন্ট সেবা ‘ট্রান্সপে’ আনুষ্ঠানিক ভাবে বাংলাদেশে যাত্রা শুরু করেছে। গ্লোবাল অর্থ লেনদেন এবং ক্রস বর্ডার পেমেন্ট প্রতিষ্ঠান ট্রান্সফার্স্টের একটি পণ্য ট্রান্সপে।

বাংলাদেশের এগিয়ে চলা ডিজিটাল অর্থনীতির অগ্রগতির সঙ্গে সহযোগিতায় এগিয়ে আসতে সম্প্রতি ঢাকায় বিভিন্ন ব্যাংকের সঙ্গে এক অনুষ্ঠানে মিলিত হয়েছেন ট্রান্সপে’র প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) সামিষ কুমার।  

সম্প্রতি রাজধানীর রেডিসন ব্লু  হোটেলে আয়োজিত অনুষ্ঠানে ট্রান্সফাস্টের এশিয়া, আফ্রিকা এবং ইউরোপ অঞ্চলের পরিচালক সামির বিদ্যাৎ, ট্রান্সপে বাংলাদেশের কান্ট্রি ম্যানেজার নাবিলা খুরশিদসহ বিভিন্ন ব্যাংকের শীর্ষ কর্মকর্তারা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

এর আগে সামিষ কুমার বাংলাদেশের বিভিন্ন ব্যাংক সহযোগীদের সঙ্গে অনলাইন মেধাবী কর্মীদের অবস্থা, বাংলাদেশের অর্থনীতিতে কিভাবে এ মেধাবীরা অবদান রাখছেন এবং বিশ্বব্যাপী পেমেন্টের সহজ পদ্ধতির বিষয়গুলো নিয়ে আলোচনা করেন।

যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্ক ভিত্তিক ট্রান্সপে বিজনেস টু বিজনেসও বিজনেস টু পার্টনারস পেমেন্ট সেবা দিচ্ছে। সামিষ কুমার বলেন, ট্রান্সপে আন্তর্জাতিক ভাবেই পেমেন্ট পদ্ধতি সেবার মধ্যে শীর্ষে রয়েছে। বিশেষ করে গ্লোবাল মার্কেটপ্লেস এবং ফ্রিল্যান্সারদের অর্জিত অর্থ সহজে প্রাপ্তির বিষয়টি নিশ্চিত করতে বিশেষ সহায়তা করতে পারে ট্রান্সপে। বাংলাদেশী ফ্রিল্যান্সারদের জন্য শক্তিশালী পেমেন্ট সেবা নিশ্চিত করবে ট্রান্সপে।

অনুষ্ঠানে সামিষ কুমার বলেন, বাংলাদেশি ফ্রিল্যান্সাররা যাতে দেশের ৬০টি স্থানীয় বাংলাদেশি ব্যাংক থেকে নিজের কাজের অর্থ সরাসরি তুলতে পারেন তার সম্পূর্ণ ব্যবস্থা আছে ট্রান্সপে সেবায়। বর্তমানে বিশ্বের সবচেয়ে বড় ব্যাংকের মাধ্যমে পেমেন্ট নেটওয়ার্ক ব্যবস্থা আছে ট্রান্সপের।

উল্লেখ্য, ট্রান্সপের মাধ্যমে সরাসরি ব্যাংক অ্যাকাউন্টে টাকা পৌঁছে যায়। যেকোনো ফ্রিল্যান্সার অথবা প্রতিষ্ঠান যাদের বাংলাদেশের বাইরে থেকে টাকা আসে তারা ট্রান্সপের ওয়েবসাইটে গিয়ে বিনামূল্যে নিবন্ধন করতে পারেন। বিস্তারিত জানতে ভিজিট করতে পারেন  www.transpay.global। বিজ্ঞপ্তি।

এআরএস/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।