মুশফিক-মুস্তাফিজের ইনজুরিতে দুশ্চিন্তায় অধিনায়ক


প্রকাশিত: ০৩:৪৭ পিএম, ১৭ জানুয়ারি ২০১৬
ফাইল ছবি

সিরিজের প্রথম টি-টোয়েন্টি ম্যাচের তুলনায় দ্বিতীয় ম্যাচে সহজ জয় তুলে নিয়েছে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল। এই জয়ের ফলে সিরিজ নিজেদের করে নেয়া থেকে মাত্র এক ম্যাচ দূরে রয়েছে টাইগাররা; কিন্তু এ প্রাপ্তি এলো অনেক কিছু হারানোর বিনমিয়ে। যে কারণে দুশ্চিন্তার রেখাপাত সৃষ্টি হয়েছে অধিনায়ক মাশরাফি বিন মর্তুজার কপালে। কারণ এদিন একসঙ্গে ইনজুরিতে পড়েছেন দলের দুই সেরা তারকা মুশফিকুর রহিম এবং মুস্তাফিজুর রহমান।

রোববার খুলনার শেখ আবু নাসের স্টেডিয়ামে ম্যাচ শেষে মুশফিক প্রসঙ্গে মাশরাফি বলেন, ‘মুশফিক আমাদের মূল খেলোয়াড়। যদিও ওর ইনজুরি কতটুকু বোঝা যাচ্ছে না। স্ক্যান করার পর সব বোঝা যাবে। তবে এই মুহূর্তে অবশ্যই আমাদের জন্য বড় চিন্তার বিষয়।’

তবে খুব দ্রুতই মুশফিক সুস্থ হয়ে যাবেন বলে আশাবাদ ব্যক্ত করেন মাশরাফি। অধিনায়কের দৃঢ় বিশ্বাস  তার ইনজুরিটা কুব গুরুত্বর কিছু না। তবে ঝুঁকি এড়াতেই মাঠ থেকে তাকে বের করে আনা হয়েছে বলে জানান তিনি।

একই সময়ে মুস্তাফিজকে নিয়েও দুশ্চিন্তার কথা জানান ম্যাশ। তার প্রসঙ্গে অধিনায়ক বলেন, ‘মুস্তাফিজের আসলে পুরানো সমস্যা। ওইটা ছিল কাঁধ এবং কনুই দুইটাতেই। তবে আশা করি ওরটাও তেমন গুরুত্বর কিছু না। এজন্যই একটা বল বাকি থাকলেও ওকে দিয়ে ঝুঁকি নেয়া হয়নি। দ্রুত চিকিৎসা শুরু করা নিশ্চিত করতেই আর বল করাইনি। আশা করি ঠিক হয়ে যাবে; কিন্তু এই মুহূর্তে অবশ্যই এটা চিন্তার বিষয়।’

উল্লেখ্য, এই দুই তারকাকে রেখেই শেষ দুই ম্যাচের জন্য দল নির্বাচন করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। আগামী বুধবার সিরিজের তৃতীয় ম্যাচে একই মাঠে জিম্বাবুয়ের বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ।

আরটি/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।