লতিফ সিদ্দিকীকে গ্রেফতারে জটিলতা আছে : স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী


প্রকাশিত: ০৯:৫৭ এএম, ২৪ নভেম্বর ২০১৪

সাবেক মন্ত্রী আব্দুল লতিফ সিদ্দিকীর সংসদ সদস্য পদ বহাল এবং একই সঙ্গে সংসদ অধিবেশন চলমান থাকায় তাকে গ্রেফতারে কিছুটা জটিলতা রয়েছে বলে জানিয়েছেনে স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। সোমবার দুপুরে সচিবালয়ে সংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা জানান।

স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী বলেন, আবদুল লতিফ সিদ্দিকীকে গ্রেফতারে হাইকোর্টের নির্দেশনা রয়েছে সত্য, তেমনি তিনি এখনো একজন সংসদ সদস্য সেটিও সত্য। স্পিকারের অনুমতি ছাড়া একজন সাংসদকে গ্রেফতার করা যায় না।
 
তবে লতিফ সিদ্দিকীকে গ্রেফতার করতে না পারায় আইন শৃঙ্খলা বাহিনীর কোনো ব্যর্থতা নেই দাবি করে আসাদুজ্জামান খান বলেন, তাকে গ্রেফতারে আইনী জটিলতা আছে। এরচেয়ে বেশি আমি জানি না।

উল্লেখ্য, বেশ কয়েকটি মামলায় গ্রেফতারি পরোয়ানা মাথায় নিয়ে রোববার রাত ৮টা ৪০ মিনিটে দেশে ফিরেছেন লতিফ সিদ্দিকী। কিন্তু কোনো নির্দেশ না থাকায় বিমানবন্দরে তাকে গ্রেফতার করা হয়নি বলে জানিয়েছে আইনশৃঙ্খলা বাহিনী।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।