ভারতে কারাভোগ শেষে দেশে ফিরলো ১৫ শিশু


প্রকাশিত: ১২:৫৪ পিএম, ১৭ জানুয়ারি ২০১৬

বিভিন্ন মেয়াদে সাজাভোগ শেষে ১৫ বাংলাদেশি শিশুকে দিনাজপুরের হিলি চেকপোস্ট দিয়ে ফেরত পাঠিয়েছে ভারতীয় পুলিশ। রোববার বেলা সাড়ে ১১টায় সকল আনুষ্ঠানিকতা শেষে তাদের বাংলাদেশে ফেরত পাঠানো হয়। এ সময় উভয় দেশের ইমিগ্রেশন পুলিশ কর্মকর্তা, বিজিবি ও বিএসএফ উপস্থিত ছিলেন।

ফেরত আসা শিশুরা হলো, কুষ্টিয়ার মহিদুল ইসলাম, মোহাম্মদ মানিক, জান্তু ইসলাম, আশরাফুল ইসলাম, কুড়িগ্রামের কার্ত্তিক কুমার, প্রসঞ্জিত রায়, গাইবান্ধার মমিন ইসলাম, সুনামগঞ্জের রাসেল মিয়া, যশোরের রানা শেখ, চুয়াডাঙ্গার জুলার রহমান, ঠাকুরগাঁওয়ের অভিনাশ রায়, বগুড়ার সাইফুল ইসলাম ও ঢাকার রিয়াত হোসেন, ফয়সাল ও স্বপন কুমার।

হিলি ইমিগ্রেশনের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রফিকুজ্জামান জানান, শিশুরা বিভিন্ন সময়ে সীমান্ত দিয়ে অবৈধভাবে ভারতে প্রবেশ করার সময় তাদের আটক করা হয়েছিল। এরপর ভারতের পশ্চিমবঙ্গের দক্ষিণ দিনাজপুরের বালুঘাট শিশু শোধনাগার শোভায়ন হোমে দুই থেকে চার বছর সাজাভোগের পর সকালে তাদের আনুষ্ঠানিকভাবে দেশে ফেরত আনা হয়েছে। তাদের বয়স ৭ থেকে ১৪ বছরের মধ্যে বলেও জানান তিনি।

হিলি ইমিগ্রেশন পুলিশ শিশুদের নিজ নিজ অভিভকাদের কাছে হস্তান্তর করেছে।

এমদাদুল হক মিলন/এআরএ/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।