রংপুরে বৃহস্পতিবার সকাল-সন্ধ্যা হরতাল


প্রকাশিত: ০৮:৩৩ এএম, ১৭ জানুয়ারি ২০১৬

রংপুর মহানগর জাতীয় পার্টির সদস্য সচিব এস এম ইয়াসীরকে কুপিয়ে গুরতর আহত করার প্রতিবাদে ও সন্ত্রাসীদের গ্রেফতারের দাবিতে (২১ জানুয়ারি) বৃহস্পতিবার রংপুর নগরীতে সকাল সন্ধ্যা হরতাল আহ্বান করেছে মহানগর জাতীয় পার্টি। রোববার দুপুরে নগরীর কাচারী বাজার এলাকায় জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে অনুষ্ঠিত সমাবেশ থেকে এ হরতাল কর্মসূচি ঘোষণা করেন মহানগর জাপার আহ্বায়ক মোস্তাফিজার রহমান মোস্তফা।

এর আগে নগরীর সেন্ট্রাল রোডস্থ জেলা জাতীয় পার্টির কার্যালয় থেকে একটি বিক্ষোভ মিছিল নগরীর বিভিন্ন সড়ক ঘুরে কাচারী বাজার এলাকায় আসে। পরে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে সমাবেশ করে দলের নেতা কর্মীরা।

বক্তারা অভিযোগ করে বলেন, জাপার রংপুর মহানগর সদস্য সচিব ইয়াসীরের ওপর হামলার ঘটনার ৩ দিন পেরিয়ে গেলেও পুলিশ সন্ত্রাসীদের কাউকেই গ্রেফতার করতে পারেনি। এ ঘটনার সঙ্গে কোন মন্ত্রী, এমপি বা অন্য যে কেউ জড়িত থাক না কেন তাকে গ্রেফতার করতে হবে। রংপুরের শান্তিপ্রিয় মানুষ কোনো প্রভাবশালীকেই ছাড় দেবে না। সভায় আগামী বৃহস্পতিবার রংপুর নগরীতে সকাল-সন্ধ্যা হরতাল পালনের আহ্বান জানানো হয়।

RANGPUR-JATIO

এদিকে ইয়াসীরকে দেখতে দুপুরে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে যান পার্টির চেয়ারম্যান এইচ এম এরশাদ। এ সময় তিনি আগামী বৃহস্পতিবারের হরতালকে সমর্থন জানিয়ে সন্ত্রাসীদের দ্রুত গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান।

সমাবেশে বক্তব্য রাখেন- জেলা জাপার আহ্বায়ক মোফাজ্জল হোসেন মাস্টার, সদস্য সচিব ও সাবেক সংসদ সদস্য হোসেন মকবুল শাহরিয়ার আসিফ, জাপা নেতা ইব্রাহিম পন্ডিত, সৈয়দ নুর আহাম্মেদ টুলু, মহানগর জাপার আহ্বায়ক মোস্তাফিজার রহমান মোস্তফাসহ অন্যান্য নেতৃবৃন্দ।

প্রসঙ্গত, গত শুক্রবার জুমার নামাজ শেষে জাপা নেতা ইয়াসীর তার বাবার কবর জিয়ারত করতে নগরীর মুন্সিপাড়া কবরস্থানে যান। সেখানে কবর জিয়ারত শেষে মোটরসাইকেলে বাসায় ফেরার পথে একদল সন্ত্রাসী তার মাথায় চাপাতি দিয়ে কুপিয়ে গুরুতর আহত করে। ইয়াসীর বর্তমানে রংপুর মেডিকেল কলেজ হাপসপাতালের নিবিড় পর্যবেক্ষণ কেন্দ্রে (আইসিইউ) চিকিৎসাধীন রয়েছেন।
 
জিতু কবীর/এসএস/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।