ডিমলায় প্রাথমিকের বই সঙ্কট : বিড়ম্বনায় শিক্ষার্থীরা


প্রকাশিত: ০৭:৪২ এএম, ১৭ জানুয়ারি ২০১৬
ফাইল ছবি

নীলফামারীর ডিমলায় প্রাথমিক শিক্ষা বিভাগের নতুন বছরের বইয়ের চরম সঙ্কট দেখা দিয়েছে। গত ১ জানুয়ারি বই উৎসব উপলক্ষে ৩য়, ৪র্থ ও ৫ম শ্রেণির ৩টি করে নতুন বই বিতরণ করা হলেও অবশিষ্ট বই এখনো পায়নি শিক্ষা বিভাগ।

বিভিন্ন প্রতিষ্ঠানে ক্লাশ শুরু হলেও বই সঙ্কটের কারণে চরম বিড়ম্বনায় পড়েছে ৩২ হাজার ১শ শিক্ষার্থী। শিক্ষকরা প্রতিদিন বইয়ের জন্য প্রাথমিক শিক্ষা অফিসে ধর্না দিলেও পাচ্ছেন না নতুন বই।

উপজেলা প্রাথমিক শিক্ষা অফিস সূত্রে জানা যায়, ২০১৬ সালের জন্য ৩য় শ্রেণির ১২হাজার ২শ, ৪র্থ শ্রেণির ১০ হাজার ৬শ, ৫ম শ্রেণির ৯ হাজার ৩শ শিক্ষার্থীর জন্য ৩টি করে বই বিতরণ করা হয়েছে। অবশিষ্ট ৩টি বই এখনও পাওয়া যায়নি। প্রতিটি বিদ্যালয়ের চাহিদা মেতাবেক বাংলা, ইংরেজি ও গনিত বই বিতরণ করা হয়। কিন্তু সমাজ, বিজ্ঞান ও ধর্ম  বিষয়ক কোন বই এখনো না পৌঁছায় শিক্ষার্থীদের পাশাপাশি বিদ্যালয়ের শিক্ষক চরম বিড়ম্বনায় পড়েছে।

ডিমলা উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা রবিউল ইসলাম ঘটনার সত্যতা নিশ্চিত করে জাগো নিউজকে বলেন, অবশিষ্ট ৩টি বই এখনো পৌঁছেনি। কবে আসবে সেটি তিনি জানেন না।

জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা দিলীপ কুমার বনিক জাগো নিউজকে বলেন, প্রতিটি উপজেলার সকল বিষয়ে বই পৌঁছে যাওয়ার কথা। কিন্তু কেন ডিমলায় বই পৌঁছেনি বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে। তিনি আরও বলেন, তবে বইগুলো রাস্তায় থাকতে পারে।

জাহেদুল ইসলাম/এসএস/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।