অভিষেকের অপেক্ষায় রনি


প্রকাশিত: ০৪:৫৪ এএম, ১৭ জানুয়ারি ২০১৬

চার ম্যাচের প্রথম টি-টোয়েন্টিতে জিম্বাবুয়ের বিপক্ষে চার উইকেটে জয় লাভ করেছে বাংলাদেশ। আগে জয়ের চেয়ে এই ম্যাচে বেশি গুরুত্বপূর্ণ এশিয়া ও বিশ্বকাপের জন্য সেরা কম্বিনেশন খুঁজে বের করা। এই লক্ষ্যে প্রথম ম্যাচে সম্পূর্ণ সফল হয়নি টাইগাররা। তাই পরীক্ষা-নিরীক্ষার এই ম্যাচে গুঞ্জন শোনা যাচ্ছে আজ অভিষেক হতে বিপিএলে দুর্দান্ত পারফরম্যান্স করা পেসার আবু হায়দার রনি`র।

এশিয়া কাপ টি-টোয়েন্টি ও টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রস্তুতি হিসেবেই মূলত এই সিরিজ। তাই এ সিরিজের প্রথম ম্যাচে বাংলাদেশ একাদশে খানিকটা ভ্যারিয়েশন দেখা গেছে। প্রথমবারের মতো জাতীয় দলের হয়ে টি-টোয়েন্টি ক্যাপ পরেন নুরুল হাসান সোহান ও শুভাগত হোম। ফলে, দ্বিতীয় ম্যাচেও একাদশে ভ্যারিয়েশন দেখলে অবাক হওয়ার কিছু নেই।

বিপিএলের আবিষ্কার রনির কাছে গত বেশ কিছুদিন স্বপ্নের ঘোরের মতোই কেটেছে। বিপিএলে এত ভালো করে ফেলবেন, নিজেও হয়তো ভাবেননি। এরপরই স্বপ্নের মতো ঘটে যাচ্ছে সব ঘটনা। তবে তার জায়গা পাওয়াটা কঠিনই হবে। কারণ, পেসার হিসেবে মুস্তাফিজুর রহমান অটোমেটিক চয়েস। অধিনায়ক মাশরাফি তো আছেনই।  সুতরাং আরেকজন পেসার খেলানোর সম্ভাবনা খুব বেশি। অর্থাৎ তিন পেসার নিয়ে হবে একাদশ। সে ক্ষেত্রে পারফরমেন্সের বিচারে নয়, পরীক্ষা-নিরীক্ষা করার লক্ষ্যেই আল আমিনের পরিবর্তে দলে দেখা যেতে পারে পেসার আবু হায়দার রনিকে।

এমআর/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।