বরগুনায় সকাল-সন্ধ্যা হরতাল চলছে


প্রকাশিত: ০৪:৩৪ এএম, ১৭ জানুয়ারি ২০১৬

কাপড়ের দোকানে সন্ত্রাসী হামলার প্রতিবাদে ব্যবসায়ীদের ডাকে বরগুনায় পালিত হচ্ছে সকাল-সন্ধ্য হরতাল। শনিবার সন্ধ্যায় জেলা চেম্বার অব কমার্সের এক সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়। এছাড়া এ ঘটনার সন্তোষজনক সমাধান না হওয়া পর্যন্ত অনির্দিষ্টকালের জন্য শহরের সকল দোকানপাট বন্ধেরও ঘোষণা দেয় তারা।

রোববার সকাল ৮টা থেকে হরতাল শুরু হয়। হরতালের সমর্থনে শহরের সকল ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ রয়েছে। তবে হরতালের সমর্থনে কোথাও কোনো পিকেটিং কিংবা অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি। তবে হরতালের সমর্থনে মাঠে রয়েছে হরতাল আহ্বানকারী ব্যবসায়ীরা।

এর আগে শনিবার সকালে জেলা তরুণ লীগের কর্মী অভি, প্রিন্স এবং সোহেলের নেতৃত্বে শহরের বঙ্গবন্ধু সড়কে তালুকদার ক্লথ স্টোরে হামলা চালায় একদল সন্ত্রাসী। এ সময় তারা দোকানের আসবাবপত্রসহ ক্যাশবাক্স ভাঙচুর করে নগদ পাঁচ লাখ টাকা লুট করে নেয় বলে ভুক্তভোগী ব্যবসায়ীর অভিযোগ। তবে এ বিষয়ে জেলা তরুণ লীগের সভাপতি সুনাম দেবনাথ জানান, অভিযুক্তদের সঙ্গে তরুণ লীগের কোনো সম্পর্ক নেই।

বরগুনা চেম্বার অব কমার্সের সভাপতি, বরগুনা জেলা পরিষদ প্রশাসক ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলহাজ মো. জাহাঙ্গীর কবীর বলেন, প্রকৃত অপরাধীদের গ্রেফতাররের পাশাপাশি এ ঘটনার সন্তোষজনক সমাধান না হওয়া পর্যন্ত তাদের এসব কর্মসূচি অব্যাহত থাকবে।

আর বরগুনার অতিরিক্ত পুলিশ সুপার মো. জাহাঙ্গীর আলম বলেন, এ ঘটনায় জড়িত থাকার অভিযোগে বরগুনা পৌর শহরের আমতলাপাড় এলাকা থেকে নয়ন (২৩) নামের একজন এবং ডিকেপি রোড থেকে সোহেল (২৭) নামের একজনকে আটক করেছে পুলিশ। আর বাকিদের গ্রেফতারের চেষ্টা চলছে বলেও জানান তিনি।

সাইফুল ইসলাম মিরাজ/এসএস/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।