মাঠ প্রশাসনের সঙ্গে নিয়মিত কথা বলবেন প্রধানমন্ত্রী


প্রকাশিত: ০৭:৫৬ এএম, ২৪ নভেম্বর ২০১৪

মাঠ পর্যায়ের বিভিন্ন সমস্যা জানতে ও সরকারের নির্দেশনা পৌছে দিতে এখন থেকে মাঠ প্রশাসনের সঙ্গে সরাসরি কথা বললেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

প্রধানমন্ত্রী প্রতি সোমবার মন্ত্রী সভার নিয়মিত বৈঠক শেষে একটি করে জেলার প্রশাসনের সঙ্গে ভিডিও কনফারেন্সের মাধ্যমে কথা বলবেন।

সোমবার তারই প্রথম আনুষ্ঠানিক কার্যক্রম হিসেবে প্রধানমন্ত্রী মৌলভীবাজার জেলা উন্নয়ন সম্বনয় কমিটির সঙ্গে দীর্ঘক্ষণ কথা বলেন।

প্রধানমন্ত্রী এ বিষয়ে বলেন, সরকারের উন্নয়ন কর্মসূচি ঠিক মতো বাস্তবায়ন হচ্ছে কিনা, কি ধরনের সমস্যা রয়েছে, আইনশৃংখলা পরিস্থিতির খোঁজখবর, মানুষ চিকিৎসা সেবা পাচ্ছে কিনা, কৃষি ও সেচ ব্যবস্থার খরব, শিক্ষার হাল হকিকতসহ সব বিষয় জানতে তিনি নিয়মিত ভাবে মাঠ প্রশাসনের সঙ্গে কথা বলবেন। তাই সবাইকে প্রস্তত থাকতে হবে। যেকোন সময় যেকারো সঙ্গে তিনি কথা বলবেন।

মন্ত্রীদেরও কথা বলার নির্দেশনা
মাঠ পর্যায়ে প্রতিটি মন্ত্রণালয়ের উন্নয়ন কর্মসূচির চিত্র জানতে প্রধানমন্ত্রী মন্ত্রী সভার সদস্যদের নির্দেশনা দিয়েছেন। তিনি বলেছেন, আপনারও নিয়মিত ভাবে মাঠ পর্যায়ে কথা বলতে পারেন। নিজের মন্ত্রণালয়ের উন্নয়ন কর্মকাণ্ডের খোঁজ নিতে পারেন।

এ ব্যাপারে মন্ত্রী পরিষদ সচিব মোহাম্মদ মোশাররফ হোসেন ভূঁইয়া সাংবাদিকদের বলেন, আমরা মন্ত্রী সভা থেকে অথবা প্রধানমন্ত্রী কার্যালয় থেকে সব ধরনের সহায়তা দিতে প্রস্তুত আছি, যদি মন্ত্রীরা কথা বলতে চান।

প্রধানমন্ত্রীর প্রথম কথা মৌলভীবাজার সঙ্গে
ভিডিও কনফারেন্সে যোগাযোগের প্রথম ধাপ হিসেবে মৌলভীবাজারের নানা সমস্যা জানতে চান প্রধানমন্ত্রী। তিনি শিক্ষা, স্বাস্থ্য, চিকিৎসা, আইনশৃংখলা পরিস্থিতি, চা শ্রমিকদের চিত্র নিয়ে কথা শোনেন এবং ক্ষেত্র বিশেষে তার নির্দেশনাও দেন।

ভিডিও কনফারেন্সে সিটেলের বিভাগীয় কমিশনারের অফিস, পাবনা জেলা, এবং রাজশাহী বিভাগীয় কমিশনারের অফিসও স্ট্যান্ড বাই ছিলো এবং তারাও কথা বলেছেন প্রধানমন্ত্রীর সঙ্গে।

এ সময় মন্ত্রী সভার বেশ কয়েকজন সদস্য উপস্থিত ছিলেন।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।