রাব্বীর ঘটনার বিবরণ শুনতে ঢামেকে পুলিশের তদন্ত টিম


প্রকাশিত: ০২:২৬ পিএম, ১৬ জানুয়ারি ২০১৬

বাংলাদেশ ব্যাংকের কর্মকর্তা গোলাম রাব্বীকে নির্যাতনের ঘটনার বিবরণ শুনতে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে গেছে পুলিশের গঠিত তদন্ত টিম। শনিবার সন্ধ্যা সোয়া ৮টায় আতিরিক্ত ডিআইজি ব্যারিস্টার হারুন অর রশিদের নের্তৃত্বে তিন সদস্যের তদন্ত দল ঢামেকে যান। রাব্বীর বন্ধু নূরে আলম এ তথ্য নিশ্চিত করেছেন।  

এর আগে বাংলাদেশ ব্যাংকের সহকারী পরিচালক গোলাম রাব্বী ও ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের (ডিএসসিসি) সুপারভাইজার বিকাশ চন্দ্র দাসকে নির্যাতনের ঘটনা খতিয়ে দেখতে তিন সদস্যে কমিটি গঠন করে পুলিশ।

অতিরিক্ত ডিআইজি ব্যারিস্টার মো. হারুন-অর রশিদ এর নেতৃত্বে তিন সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। নিরপেক্ষ তদন্ত করতেই এ তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

উল্লেখ্য, গত ৯ জানুয়ারি (শনিবার) রাতে রাজধানীর মোহাম্মদপুর বিহারী ক্যাম্প এলাকা থেকে আটক করে বাংলাদেশ ব্যাংকের কর্মকর্তা গোলাম রাব্বীকে মারধর ও হয়রানি করে। পরদিন মোহাম্মদ থানা গোলাম রাব্বী ওই ঘটনার সঙ্গে জড়িত এসআই মাসুদ রানাসহ তিন পুলিশ সদস্য বিরুদ্ধে অভিযোগ দায়ের করেন। অভিযোগ দায়ের করার পর প্রাথমিকভাবে ঘটনার সত্যতা পাওয়ায় এসআই মাসুদ রানাকে প্রত্যাহার করা হয়।

অন্যদিকে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের (ডিএসসিসি) সুপারভাইজার বিকাশ চন্দ্র দাস (৪০)-কে পুলিশি নির্যাতনের অভিযোগ উঠেছে। শুক্রবার সকালে যাত্রাবাড়ী থানা পুলিশের এক সদস্য তাকে পিটিয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। গুরুতর আহত বিকাশকে প্রথমে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পরে ল্যাবএইড হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) ভর্তি করা হয়।

অভিযুক্ত পুলিশের উপ-পরিদর্শক (এসআই) আকাশকে সকল ধরনের পেশাগত দায়িত্ব পালন থেকে বিরত থাকার নির্দেশ দেয়া হয়েছে।

জেইউ/এসএইচএস/এএইচ/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।