‘দেশে জনগণের ঐক্য দরকার’


প্রকাশিত: ০১:৪৩ পিএম, ১৫ জানুয়ারি ২০১৬

দেশের সংবিধান প্রণেতা ও গণফোরাম সভাপতি ড. কামাল হোসেন বলেছেন, এই মুহূর্তে দেশে জনগণের ঐক্য দরকার। এক্ষেত্রে তরুণ সমাজই মূখ্য ভূমিকা পালন করতে হবে। যেমনটি তারা ভ্যাট বিরোধী আন্দোলনে মাধ্যমে দেখিয়ে দিয়েছে।

শুক্রবার সন্ধ্যায় জাতীয় প্রেসক্লাবে আয়োজিত গণফোরাম সভাপতি পরিষদের সদস্য আবুল কাসেম ও গণফোরাম কেন্দ্রীয় কমিটির দফতর সম্পাদক মো. নওয়াব আলীর শোক সভায় তিনি এ কথা বলেন।

ড. কামাল বলেন, ১৯৮০ থেকে ১৯৮৬ সালে রাজনীতিতে যে সংকট ছিল, বর্তমানেও সেই সংকট চলেছে। তখন যেমন ছিল ভোটার বিহীন নির্বাচন ও মিডিয়া ক্যু, বর্তমানেও তেমনি চলছে।

দেশ কোনো ব্যক্তি বা দলের নয়, এ দেশে রাজতন্ত্র কোনোদিন থাকতে পারবে না বলেও মন্তব্য করেন তিনি।

ড. কামাল হোসেন বলেন, গণফোরাম সভাপতি পরিষদদের সদস্য আবুল কাসেম ও  কেন্দ্রীয় কমিটির দফতর সম্পাদক মো. নওয়াব আলী যে নীতিতে রাজনীতি করেছেন আমিও সেই নীতিতে রাজনীতি করবো কিন্তু দলীয় পরিচয়ে নয়।

শোক সভায় আরো উপস্থিত ছিলেন বাংলাদেশের কমিউনিস্ট পার্টির সভাপতি মুজাহিদুল ইসলাম সেলিম, বাসদের সাধারণ সম্পাদক খালেকুজ্জাম, নারী নেত্রী ফৌজিয়া মুসলেম প্রমুখ।

এএস/আরএস/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।