বাংলাদেশের লক্ষ্য ১৬৪


প্রকাশিত: ১০:৩৪ এএম, ১৫ জানুয়ারি ২০১৬

সাফল্যের ধারাবাহিকতা ধরে রেখে জয় দিয়েই নতুন বছরটি শুরু করতে চার ম্যাচ সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে  টাইগারদের ১৬৪ রানের লক্ষ্য দিয়েছে জিম্বাবুয়ে। সফরকারী জিম্বাবুয়ে দলের পক্ষে সর্বোচ্চ ৭৯ রান আসে মাসাকাদজার ব্যাট থেকে।

এর আগে টস জিতে খুলনার শেখ আবু নাসের স্টেডিয়ামে ব্যাট করতে নেমে দুর্দান্ত শুরু পায় জিম্বাবুয়ে। ভুসি সিবান্দা ও হ্যামিল্টন মাসাকাদজার উদ্বোধনী জুটিতে শতক পেরিয়ে যায় সফরকারীরা। সিবান্দা ৪৬ রানে সাকিবের বলে তামিমের হাতে ক্যাচ দিলে শেষ পর্যন্ত ১০১ রানে থামে এ জুটি। এরপর ওয়ালার ১৪ রান করে সাজঘরে ফেরেন।

তবে এক প্রান্ত আগলে রেখে মাসাকাদজা তুলে নেন নিজের অর্ধশত। রান আউট হওয়ার আগে দলের পক্ষে সর্বোচ্চ ৭৯ রান করেন এই ব্যাটসম্যান। আর শেষ দিকে চিগুম্বুরা, সিকান্দার রাজা, উইলিয়ামসরা দ্রুত আউট হলে ১৬৩ রানেই শেষ হয় সফরকারীদের ইনিংস। টাইগারদের পক্ষে সর্বোচ্চ দুটি করে উইকেট নেন আল আমিন ও মুস্তাফিজুর রহমান। আর একটি উইকেট নেন সাকিব।

এদিকে বাংলাদেশের একাদশে আজ দুটি নতুন মুখ নিয়ে নেমেছে। এদিন ঘরের ছেলে উইকেটরক্ষক ব্যাটসম্যান নুরুল হাসান সোহানের অভিষেক হয়েছে। সাথে প্রথমবার টি-টুয়েন্টি খেলতে নেমেছেন শুভাগত হোম চৌধুরী।


এমআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।