যানজট কমাতে ট্রাকস্ট্যান্ড-কারওয়ান বাজার রুট ব্যবহারের অনুরোধ


প্রকাশিত: ০১:৫৪ পিএম, ১৪ জানুয়ারি ২০১৬

সাতরাস্তা-মগবাজার সড়ক হতে অল্প সময়ে নিকট গন্তব্যে যেতে চান এমন যাত্রীদের ট্রাকস্ট্যান্ড-কারওয়ান বাজার রুট ব্যবহার করার পরামর্শ দিয়েছেন সিনিয়র সহকারী পুলিশ কমিশনার (এসি) মো. আবু ইউছুফ। বৃহস্পতিবার ছোট যানবাহন ব্যবহারকারীদের এ আহ্বান জানান তিনি।
 
তিনি বলেন, সাতরাস্তা-মগবাজার সড়ক ব্যবহারকারী ছোট গাড়ি অপেক্ষাকৃত অর্ধেক সময়েই গন্তব্যে পৌঁছাতে পারবে। ট্রাকস্ট্যান্ড-কারওয়ান বাজার রুট ব্যবহার করে যে কোনো যাত্রী কম সময়ে বেইলী রোড, কাকরাইল, পল্টন, বাংলামোটর, শাহবাগসহ পশ্চিমের যে কোন গন্তব্যে যেতে পারবেন।
 
তিনি বলেন, তেজগাঁও সাতরাস্তা ট্রাকস্ট্যান্ড পার্কিং মুক্ত হওয়ার পর থেকে ট্রাকস্ট্যান্ড ও কারওয়ান বাজারে পর্যাপ্ত ট্রাফিক পুলিশ মোতায়েন করা হয়েছে। এতে ১০-১৫ মিনিটের মধ্যে এটিএন নিউজ বা প্রথম আলো পত্রিকার সামনে দিয়ে হোটেল সোনারগাঁও পৌঁছানো সম্ভব। মগবাজার মালিবাগ রাস্তায় গমনকারী ব্যতিত সকল গন্তব্যে যেতে এ রুট ব্যবহার করতে পারবেন।
 
তিনি আরও বলেন, ডিসি ট্রাফিক (উত্তর) প্রবীর কুমার রায় ও এডিসি ট্রাফিক (উত্তর) হুমায়রা পারভীনের নির্দেশ ও সহযোগিতায় সাতরাস্তা পলিটেকনিক এর ফুটওভার ব্রিজ থেকে লেন ভাগ করে দেয়া হয়েছে। এ কারণে সকল যাত্রীবাহী বাস বাধ্যতামূলকভাবে বাম লেনে চলাচল করছে। এতে অন্যান্য সকল ছোট যানবাহন ডান লেন দিয়ে দ্রুত বেড়িয়ে যেতে পারছে।
 
তিনি বলেন, এই উদ্যোগের উদ্দেশ্য হচ্ছে মগবাজারে যাওয়ার গাড়ি ব্যতিত সকল ছোট গাড়ি ট্যাকস্ট্যান্ড ব্যবহার করে দ্রুততম সময়ে গন্তব্যে চলে যাবে। ফলে উভয় প্রকার গাড়ি কম যানজটে পড়বে।”
 
তিনি বিস্ময় প্রকাশ করে বলেন, ট্রাফিক বিভাগের এমন উদ্যোগ ও সাইনবোর্ড লাগানো সত্ত্বেও আশানুরূপ ফল মিলছে না। অনেকে কারওয়ান বাজার, শাহবাগ, পান্থপথ যেতে অজ্ঞাত কারণে ট্রাকস্ট্যান্ড-কারওয়ান বাজার সড়ক ব্যবহার করছেন না।

জেইউ/এসকেডি/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।