প্রতিষ্ঠাবার্ষিকীকে বন্ধু দিবস পালনের আহ্বান জুকারবার্গের


প্রকাশিত: ১১:২২ এএম, ১৪ জানুয়ারি ২০১৬

প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকের দেড়শো কোটি ব্যবহারকারীকে ৪ ফেব্রুয়ারি বন্ধু দিবস হিসেবে পালনের আহ্বান জানিয়েছেন এর প্রধান নির্বাহী কর্মকর্তা মার্ক জুকারবার্গ। আগামী ৪ ফেব্রুয়ারি ফেসবুকের এক যুগপূর্তি উপলক্ষে এ আহ্বান জানান তিনি।

২০০৪ সালের ফেব্রুয়ারিতে জুকারবার্গ প্রথম ফেসবুকের কোড চালু করেন। সে সময় তার কলেজের শিক্ষার্থী ও অন্যান্যদের মাঝে যোগোযোগের সুবিধার্থে এটি চালু করেন। প্রাথমিকভাবে হার্ভার্ড বিশ্ববিদ্যালয়ের ছাত্র-ছাত্রীদের মধ্যেই সীমাবদ্ধ থাকলেও পরে বোস্টন শহরের অন্যান্য কলেজ, আইভি লীগ এবং স্ট্যানফোর্ড বিশ্ববিদ্যালয় পর্যন্ত সম্প্রসারিত হয়।

এরপর বিশ্বজুড়ে এটি উন্মুক্ত করে দেয়া হয়। সারাবিশ্বে বর্তমানে ফেসবুকের ৩০০ মিলিয়ন সক্রিয় সদস্য রয়েছে। মঙ্গলবার ফেসবুকে দেয়া এক পোস্টে জুকারবার্গ বলেন, ৪ ফেব্রুয়ারি, আমি আশা করছি, বন্ধু দিবস উদযাপনে আপনি আমার সঙ্গে যোগ দেবেন। বন্ধুত্ব সম্পর্কে যদি কারো কোনো গল্প থাকে, আমি এটা শুনতে ভালবাসি। দয়া করে শেয়ার করুন, আমি যতগুলো সম্ভব পড়বো।

এসআইএস/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।