মেট্রোরেলের রুট বদল ও শিক্ষকদের দাবি মেনে নেয়ার আহ্বান


প্রকাশিত: ১০:০২ এএম, ১৪ জানুয়ারি ২০১৬

মেট্রোরেলের রুট ঢাকা বিশ্ববিদ্যালয়ের ওপর দিয়ে না নিয়ে অন্য পথে নেয়া এবং বেতন বৈষম্য দূর করে শিক্ষকদের দাবি মেনে নিতে সরকারের প্রতি আহ্বান জানিয়েছে প্রগতিশীল ছাত্র সংগঠনগুলো। বৃহস্পতিবার দুপুরে বিশ্ববিদ্যালয়ে আয়োজিত মিছিল পরবর্তী সমাবেশ থেকে এ দাবি জানানো হয়।

একই সময়ে বাংলাদেশ ছাত্র ফেডারেশন এবং সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্ট এ মিছিল করে। মিছিল শেষে বাংলাদেশ ছাত্র ফেডারেশন অপরাজেয় বাংলার পাদদেশে সমাবেশ করে। আর সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট সমাবেশ করে কলা ভবনের মূল ফটকে।

উভয় সমাবেশে বক্তারা বলেন, প্রধানমন্ত্রী কয়েকদিন যাবত শিক্ষক এবং শিক্ষার্থীদের আন্দোলন নিয়ে দায়িত্ব জ্ঞানহীন বক্তব্য রাখছেন। তিনি শিক্ষকদের বলেছেন, বিসিএস দিয়ে সচিব পদে যোগ দিতে। আবার শিক্ষার্থীদের বলেছেন, কানে প্লাগ লাগাতে। আমরা প্রধানমন্ত্রীর এমন বক্তব্যের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই। প্রধানমন্ত্রীর এমন বক্তব্য পুরো জাতিকে লজ্জিত ও অপমানিত করেছে।

এসময় শিক্ষকদের উদ্দেশে তারা বলেন, আমরা আপনাদের দাবির সঙ্গে একমত। আপনারা ও মেট্রোরেল নিয়ে কথা বলুন। বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের সমালোচনা করে বক্তারা বলেন, উপাচার্য একের পর এক সিদ্ধান্ত নিচ্ছেন এবং বাস্তবায়ন করছেন। আজ ছাত্র প্রতিনিধি না থাকায় এমন করতে পারছেন তিনি। আমাদের লজ্জা হয়, যখন উপাচার্য বলেন, প্রধানমন্ত্রী নিজ ইচ্ছায় শিক্ষার্থীদের স্বার্থে মেট্রোরেলের রুট ঢাকা বিশ্ববিদ্যালয়ের ওপর দিয়ে যাওয়ার অনুমোদন দিয়েছেন।

এর আগে কেন্দ্রীয় সভাপতি সৈকত মল্লিকের নেতৃত্বে ছাত্র ফেডারেশন এবং জনার্দন দত্ত নান্টুর নেতৃত্বে সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্ট ক্যাম্পাসে মিছিল করে। এসময় উভয় সংগঠনের কেন্দ্রীয় ও বিশ্ববিদ্যালয় নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

এমএইচ/একে/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।