এম কে আনোয়ারের মুক্তিতে বাধা নেই


প্রকাশিত: ০৯:৩৫ এএম, ১৪ জানুয়ারি ২০১৬

রাজধানীর ওয়ারী ও ভাটারা থানার নাশকতার দুই মামলায় বিএনপির স্থায়ী কমিটির সদস্য এম কে আনোয়ারের ৬ মাসের অন্তর্বর্তীকালীন জামিন মঞ্জুর করেছেন হাইকোর্ট। হাইকোর্টের এই জামিনাদেশের ফলে তার মুক্তিতে আর কোনো বাধা নেই বলে জানিয়েছেন আইনজীবীরা।

বৃহস্পতিবার এক জামিন আবেদনের শুনানি করে হাইকোর্টের বিচারপতি মির্জা হোসাইন হায়দার ও বিচারপতি আশিষ রঞ্জন দাসের সমন্বয়ে গঠিত বেঞ্চ জামিন মঞ্জুর করে এই আদেশ দেন।

আদালতে এমকে আনোয়ারের পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট জয়নুল আবেদীন। তার সঙ্গে ছিলেন অ্যাডভোকেট সগীর হোসেন লিয়ন। অপরদিকে রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যার্টনি জেনারেল মো. বশিরুল্লাহ।

এম কে আনোয়ারের বিরুদ্ধে ২০১৫ সালের জানুয়ারি ও ফেব্রুয়ারি মাসে নাশকতার অভিযোগে বিভিন্ন থানায় ২১টি মামলা দায়ের করা হয়। এই দুইটি মামলাসহ সবগুলো মামলায় জামিন পাওয়ায় আপাতত তার মুক্তিতে বাধা নেই বলে জানান তার আইনজীবী সগীর হোসেন লিয়ন। অসুস্থ এম কে আনোয়ার বর্তমানে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের প্রিজন সেলে আছেন।

এফএইচ/এসএইচএস/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।