শিক্ষকদের চলমান আন্দোলনে প্রধানমন্ত্রী আন্তরিক : ফরিদ উদ্দিন


প্রকাশিত: ০৬:৩৪ এএম, ১৪ জানুয়ারি ২০১৬

প্রধানমন্ত্রী বিভিন্ন সময় বিভিন্ন উক্তি করলেও শিক্ষকদের চলমান আন্দোলন ইস্যুতে তিনি খুবই আন্তরিক বলে মনে করেছেন বাংলাদেশ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি ফেডারেশনের সভাপতি অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ। বৃহস্পতিবার সকাল ১১টায় কর্মবিরতি চলকালে ঢাকা বিশ্ববিদ্যালয়ের অপরাজেয় বাংলার পাদদেশে সাংবাদিকদের তিনি এ কথা বলেন।

তিনি বলেন, আমরা গ্রহণযোগ্য একটা সমাধানে আসতে পারবো। কারণ প্রধানমন্ত্রী নিজেও ছেলেমেয়েদের পড়াশোনার ব্যাপারে আন্তরিক। এ আন্দোলন বেশি দিন চলুক, ছেলেমেয়েদের পড়াশোনা বিঘ্নিত হোক, এটা তিনিও চান না। আমরাও চাই না। প্রধানমন্ত্রী ও আমাদের লক্ষ্য, উদ্দেশ্য এক হয়ে গেছে। তাই এ আন্দোলন বেশী দিন চলার কথা না।

তিনি আরো বলেন, সমাধানে আসতে নানামুখী তৎপরতা চলছে, সরকারও আন্তরিক আমরাও আন্তরিক। তবে কি ধরনের তৎপরতা চলছে সে ব্যাপারে বলতে চাননি এ শিক্ষক নেতা।

ফরিদ উদ্দিন বলেন, কর্মবিরতির ব্যাপারে আমরা বেশী উদ্বিগ্ন, কারণ এ কর্মবিরতিতে আমাদের ছেলেমেয়েদের পড়ালেখা বিঘ্নিত হচ্ছে, তারা শিক্ষা কার্যক্রমের বাইরে থাকবে এটা আমরাও চাই না। কিন্তু দুর্ভাগ্যক্রমে আমাদের এ কর্মবিরতিতে আসতে হয়েছে। আমরা দ্রুত এর অবসান চাই। আমরা চাই আমাদের ছেলে মেয়েদের ক্লাস রুমে ফিরে যেতে। শিক্ষাকার্যক্রম যেন আরো সুন্দরভাবে চলে।

মেকআপ ক্লাস নেয়ার ব্যাপারে শিক্ষার্থীদের আশ্বস্ত করে তিনি বলেন, আমাদের ছেলে মেয়েরা যেন ক্লাস রুমে ফিরে যেতে পারে, সেটার একটা ব্যবস্থা আমরা করবো। আমাদের কাছে চমৎকার আইডিয়া আছে। তারা কোনভাবেই ক্ষতিগ্রস্ত হবে না। এটা আমি তাদের আশ্বস্ত করছি।

এদিকে আজ চতুর্থ দিনের মতো দেশের ৩৭টি পাবলিক বিশ্ববিদ্যালয়ে শিক্ষকদের কর্মবিরতি চলছে। পূর্ব ঘোষণা অনুযায়ী ঢাকা বিশ্ববিদ্যালয়ে সেমিস্টার ফাইনাল ও ফাইনাল পরীক্ষাসমূহ অনুষ্ঠিত হচ্ছে।

এমএইচ/এআরএস/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।