বিমানমন্ত্রীর সঙ্গে কানাডিয়ান হাইকমিশনারের সাক্ষাৎ


প্রকাশিত: ০২:৪৮ পিএম, ১৩ জানুয়ারি ২০১৬

বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রী রাশেদ খান মেননের সঙ্গে বাংলাদেশে নিযুক্ত কানাডিয়ান হাইকমিশনার বেনোইত পিক্রে লারমি সৌজন্য সাক্ষাৎ করেছেন। বুধবার বিকেলে সচিবালয়ে বিমান মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে তাদের সাক্ষাৎ অনুষ্ঠিত হয়।
 
এ সময় তারা বাংলাদেশ বিমান এবং এয়ার কানাডা’র মধ্যে বিদ্যমান নেটওয়ার্কের আওতায় কোড শেয়ারের ভিত্তিতে দুবাই, দিল্লী, ইউরো পয়েন্টস এবং দূর প্রাচ্যের কয়েকটি স্টেশনে ফ্লাইট পরিচালনার বিষয়ে আলোচনা করেন।

ফ্লাইট পরিচালনার মধ্য দিয়ে বন্ধুপ্রতীম দু’দেশের সম্পর্ক নতুন দিগন্তে ডানা মেলবে বলেও তারা আশাবাদ ব্যক্ত করেন তারা।

বর্তমানে বাংলাদেশ ও কানাডার মধ্যে কোনো ফ্লাইট চালু না থাকলেও ২০১৩ সালের ১০ আগস্ট দু দেশের মধ্যে এয়ার সার্ভিস এগ্রিমেন্ট (এএসএ) স্বাক্ষরিত হয়।

এ সময় মন্ত্রণালয়ের যুগ্মসচিব আবুল হাসনাত জিয়াউল হক, এয়ার কানাডার কান্ট্রি প্রধান ও জিএম অরুণ পান্ডে, বিমান বাংলাদেশ এয়ার লাইন্স’র পরিচালক (মার্কেটিং অ্যান্ড সেলস) মো. শাহনেওয়াজ ও পরিচালক (প্ল্যানিং) মো. বেলায়েত হোসেন উপস্থিত ছিলেন।

আরএম/একে/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।