বিমানের সামগ্রিক অবস্থা তদন্ত করতে কমিটি


প্রকাশিত: ১০:৪৬ এএম, ২৩ নভেম্বর ২০১৪

বিমান বাংলাদেশ এয়ার লাইন্সের সাম্প্রতিক ঘটনা এবং এ বিষয়ে গণমাধ্যমে প্রকাশিত প্রতিবেদন বিষয় তদন্তের জন্য এক সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়েছে। রোববার বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব আবু হেনা মো: রহমাতুল মুনিম এর নেতৃত্বে এক সদস্যের এ কমিটি গঠন করা হয়।

আগামী  ১৫ কার্যদিবসের মধ্যে রিপোর্ট প্রদানের জন্য কমিটিকে নির্দেশ দেয়া হয়েছে ।

তদন্ত কমিটির বিষয়ে বিমান পরিবহন ও পর্যটনমন্ত্রী রাশেদ খান মেনন বলেন, নতুন যে কমিটি গঠন করা হয়েছে তারা আগে গঠিত কমিটির তদন্ত প্রতিবেদন পর্যালোচনা করবেন। ওই কমিটির দেওয়া প্রতিবেদনের আলোকে গৃহীত ব্যবস্থা খতিয়ে দেখা হবে।

উল্লেখ্য, গত মঙ্গলবার বিমানের চেয়ারম্যানের কথিত ‘ধর্মপুত্র’ মাহমুদুল হক ওরফে পলাশসহ পাঁচজনকে গ্রেপ্তার করা হয়। গ্রেফতারকৃত অন্যান্যরা হলেন- চিফ অব প্ল্যানিং অ্যান্ড শিডিউলিং ক্যাপ্টেন আবু মোহাম্মদ আসলাম শহীদ, ফ্লাইট সার্ভিস শাখার উপমহাব্যবস্থাপক (ডিজিএম) এমদাদ হোসেন ও ব্যবস্থাপক (শিডিউলিং) তোজাম্মেল হোসেন।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।