জ্যাকবের মৃত্যুতে স্পিকারের শোক


প্রকাশিত: ১১:৪০ এএম, ১৩ জানুয়ারি ২০১৬
ফাইল ছবি

বাংলাদেশের মুক্তিযুদ্ধের পরম বন্ধু ভারতীয় জেনারেল জে এফ আর জ্যাকব মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী। বুধবার এক শোকবাণীতে তিনি বলেন, জেএফআর জ্যাকব ছিলেন বাংলাদেশের এক অকৃত্রিম বন্ধু। মুক্তিযুদ্ধকালে তার অবদান জাতি চিরকাল শ্রদ্ধাভরে স্মরণ করবে। তার মৃত্যুতে বাংলাদেশ একজন পরীক্ষিত বন্ধুকে হারালো।

মরহুমের আত্মার শান্তি কামনা ও শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন স্পিকার।

জেএফআর জ্যাকবের মৃত্যুতে আরও শোক জানিয়েছেন বাংলাদেশ জাতীয় সংসদের ডেপুটি স্পিকার মো. ফজলে রাব্বী মিয়া এবং চিফ হুইপ আ স ম ফিরোজ।

প্রসঙ্গত, ইন্ডিয়া টুডের এক খবরে বলা হয়েছে, ভারতীয় সেনাবাহিনীর অবসরপ্রাপ্ত লেফটেন্যান্ট জেনারেল বার্ধক্যজনিত কারণে বেশ কিছুদিন ধরে অসুস্থ ছিলেন। গত ১ জানুয়ারি নিউমোনিয়ায় আক্রান্ত হওয়ায় তাকে হাসপাতালে ভর্তি করা হয়। বুধবার সকালে আর্মি রিসার্চ অ্যান্ড রেফারেল হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি। তার বয়স হয়েছিল ৯২ বছর।

এইচএস/একে/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।