বেনাপোলে ২৩ বাংলাদেশি আটক


প্রকাশিত: ০৯:৫৯ এএম, ১৩ জানুয়ারি ২০১৬

যশোরের বেনাপোল সীমান্তে অবৈধ পথে ভারত থেকে ফেরার সময় বুধবার ভোরে চেকপোস্ট রেললাইন সংলগ্ন মেহেগুনি বাগান থেকে ২৩ বাংলাদেশি নারী-পুরুষকে আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) সদস্যরা। তাদের মধ্যে ১০ পুরুষ ও ১৩ নারী রয়েছেন।

আটকদের বাড়ি যশোর, নড়াইল ও বরিশাল জেলার বিভিন্ন এলাকায়। বেনাপোল চেকপোস্ট বিজিবি আইসিপি ক্যাম্পের সুবেদার আব্দুল হামিদ জানান, গোপন সংবাদের ভিত্তিতে জানা যায়, পাচারকারীরা সীমান্ত পথে বেশ কিছু নারী-পুরুষকে বাংলাদেশে পাঠাবে। খবর পেয়ে গভীর রাত পর্যন্ত সীমান্তে টহল দেয় বিজিবি। এসময় ভোরের দিকে পাচারকারীরা তাদের বাংলাদেশে পাঠানোর সময় বিজিবির হাতে আটক হন। এসময় কৌশলে পালিয়ে যান পাচারকারীরা।

আটক হওয়া বাংলাদেশিরা বিভিন্ন সময় ভালো কর্মসংস্থানের আশায় দালালদের মাধ্যমে ভারতে গিয়েছিলেন। অবৈধ পারাপারে অভিযোগ আটকদের সকালে পুলিশে সোপর্দ করা হয়েছে বলে তিনি জানান।

বেনাপোল পোর্ট থানা পুলিশের উপ পরিদর্শক (এসআই) মনির হোসেন জাগো নিউজকে জানান, তাদের বিরুদ্ধে অবৈধ পারাপারের মামলা হয়েছে। দুপুরে তাদের যশোর আদালতে পাঠানো হয়েছে।

মো. জামাল হোসেন/এমজেড/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।