বাম মোর্চার পরিবেশ মন্ত্রণালয় ঘেরাও কর্মসূচিতে পুলিশের বাঁধা


প্রকাশিত: ০৭:৪৫ এএম, ১৩ জানুয়ারি ২০১৬

সুন্দরবন ধ্বংস করে রামপাল বিদ্যুৎ কেন্দ্র প্রকল্পের বাতিল চেয়ে গণতান্ত্রিক বাম মোর্চার পরিবেশ মন্ত্রণালয় ঘেরাও কর্মসূচিতে বাাঁধা দিয়েছে পুলিশ। এ সময় বাম মোর্চার নেতা-কর্মীদের সঙ্গে ধস্তা-ধস্তির ঘটনাও ঘটে। বুধবার দুপুরে  জাতীয় প্রেসক্লাবের পাশে সচিবালয়ের ৫ নং গেট সংলগ্ন রাস্তায় এ ঘটনা ঘটে।

এর আগে পূর্ব ঘোষিত কর্মসূচি হিসেবে বুধবার দুপুরে জাতীয় প্রেসক্লাবের সামনে সমাবেশ শেষে পরিবেশ মন্ত্রণালয় ঘেরাওয়ের উদ্দেশ্যে যাত্রা করে গণতান্ত্রিক বাম মোর্চার নেতাকর্মীরা। এ সময় পুলিশ বাঁধা দেয়। নেতাকর্মীরা পুলিশি ব্যারিকেড ভেঙে এগিয়ে যাওয়ার চেষ্টা করলে পুলিশের সঙ্গে কর্মীদের ধস্তা-ধস্তির ঘটনা ঘটে। পরে বাঁধার মুখে রাস্তায় অবস্থান নিয়ে বিক্ষোভ সমাবেশ করে বাম মোর্চার কর্মীরা।

সমাবেশে গণতান্ত্রিক বাম মোর্চার সাবেক সমন্বয়ক মোশরেফা মিশু বলেন, “এ কয়লাভিত্তিক তাপ-বিদ্যুৎ কেন্দ্র ভারতে করার কথা ছিল। কিন্তু ভারতে অনুমতি দেয়া হয়নি। এরপর ওই ভারতীয় কোম্পানি কিভাবে বাংলাদেশে এ বিদ্যুৎ কেন্দ্র স্থাপনের অনুমতি পায়?”

Bam-Morcha

তিনি আরো বলেন, “সুন্দরবন পৃথিবীর অন্যতম একটা ঐতিহ্য। যা দেশের দক্ষিণ পশ্চিমাঞ্চলকে রক্ষা করছে। কিন্তু এই সুন্দরবনের ধ্বংস করার পায়তারা করা হচ্ছে।”

এ সময় অন্যান্যদের মধ্যে আরো বক্তব্য রাখেন- বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক, বাংলাদেশের সমাজতান্ত্রিক দলের নেতা শুভ্রাংশু চক্রবর্তী, সমাজতান্ত্রিক আন্দোলনের আহবায়ক কমরেড হামিদুল হক, বাম মোর্চার সমন্বয়ক আব্দুস সাত্তার প্রমুখ।

এএস/আরএস/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।