ঢাবির হল থেকে শাখা ছাত্রলীগ সভাপতিকে বের করে দেয়ার অভিযোগ


প্রকাশিত: ০৭:১৩ পিএম, ১২ জানুয়ারি ২০১৬

ঢাকা বিশ্ববিদ্যালয়ের শহীদ সার্জেন্ট জহুরুল হক হল শাখা ছাত্রলীগের সভাপতি রিফাত জামানকে হল থেকে বের করে দেয়ার অভিযোগ উঠেছে। বিভিন্ন ঘটনার জের ধরে শাখা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক আমিনুল ইসলাম বুলবুল তাকে হলের ৩০৯ নম্বর কক্ষ থেকে বের করে দেন। এসময় তার সঙ্গে শতাধিক কর্মী ছিল।

মঙ্গলবার সকাল ১০টার দিকে তাকে হল বের করে দেয়া হয়। জানা গেছে, ২০১৩ সালের ১ এপ্রিল রিফাত জামানকে সভাপতি ও আল-নাহিয়ান খান জয়কে সাধারণ সম্পাদক করে জহুরুল হক হলের কমিটি ঘোষণা করা হয়। কমিটি গঠনের পূর্বে রিফাত জামানের সবচেয়ে ঘনিষ্ঠ ছিল তৎকালীন হল ছাত্রলীগের সদস্য বুলবুল।

কিন্তু সভাপতি হওয়ার পর বনিবনা না হওয়ায় বুলবুলকে দুই দফায় মারধর করে হল থেকে বের করে দেন রিফাত। এমনকি তাকে কোনো রাজনৈতিক কর্মসূচিতে যেতে ‘না’ করে দেয়া হয়। হলের কোনো জুনিয়র ছাত্রলীগ কর্মী শাহিন আলম বুলবুলের রুমে গেলে তাকেও বের করে দেয়া হয়। পরে দু’জনকে আবার হলে তোলে রিফাত।

এছাড়া হলের নতুন পদ প্রত্যাশীদের মধ্যে হলের বিভিন্ন সিট বুলবুলকে না দিয়ে ছাত্রলীগ সাধারণ সম্পাদক জাকির হোসাইনের অনুসারী আনিসুল ইসলাম জুয়েলকে দেয় রিফাত। অন্যদিকে হলে রিফাতের বৈধ ছাত্রত্বও নেই। কারণ ২০০৫-০৬ সেশনে তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের লোক ও প্রশাসন বিভাগে ভর্তি হন। সেই হিসেবে তার ছাত্রত্ব শেষ হয়েছে আরো চার বছর পূর্বেই।

অভিযোগের বিষয়ে জানতে চাইলে আমিনুল ইসলাম বুলবুল বলেন, ‘একজন হল সভাপতিকে আমার মতো একজন জুনিয়র কর্মী কখনোই হল থেকে বের করতে পারে না। রিফাত ভাই আমার নেতা। তিনি আরও বলেন, হলে ছেড়ে দেবেন বিধায় ভাই তার এলাকার দুই জুনিয়রের কাছে চাবি দিয়ে গেছে বলে শুনেছি। এর বেশি আমি কিছু জানি না।’

তবে এ ব্যাপারে রিফাত জামানের সঙ্গে মুঠোফোনে যোগাযোগ করার চেষ্টা করা হলে তিনি কথা না বলে সংযোগ কেটে দেন।

এমএইচ/বিএ

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।