বাড্ডায় সড়ক অবরোধ করে স্থানীয়দের বিক্ষোভ


প্রকাশিত: ০৫:৪৭ পিএম, ১১ জানুয়ারি ২০১৬

রাজধানীর পূর্ব মেরুল বাড্ডা এলাকায় স্থানীয় মুসল্লিরা সড়ক অবরোধ ও বিক্ষোভ করছেন বলে জানা গেছে। তাদের অভিযোগ, নিমতলীর স্থানীয় একটি মন্দিরে কোরআন শরিফ পোড়ানো হয়েছে। সোমবার রাত ৮টার দিকে এ ঘটনা ঘটে। পরে বাড্ডা থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

ধর্মীয় উস্কানিমূলক উত্তেজনায় যাতে কোনো ধরনের নেতিবাচক পরিস্থিতির সৃষ্টি না হয় সেজন্য মন্দির ও এর আশপাশ এলাকায় বাড়তি পুলিশ সদস্য মোতায়েন করা হয়েছে বলে জানিয়েছে বাড্ডা থানা পুলিশ।

বিক্ষুব্ধ মুসল্লিদের অভিযোগ, সোমবার দুপুরে নিমতলী মন্দিরের সামনে এক মুসলিম ব্যক্তির কাছ থেকে একটি কোরআন শরিফ ছিনিয়ে নেয় বিমল চন্দ্র নামে এক ব্যক্তি। স্থানীয়দের উপস্থিতিতেই বিমল ও তার সহযোগীরা মন্দিরটির ভেতরে কোরআনটি পুড়িয়ে দেয়।


এতে ক্ষুব্ধ হয়ে মুসল্লিরা ওই মন্দির পরিচালনা কমিটির নেতৃবৃন্দের কাছে ঘটনার বিচার দাবি করেন। ঘটনা শোনার পর মন্দির পরিচালনা কমিটির নেতৃবৃন্দ বিমল চন্দ্রকে তার বাসা থেকে সরিয়ে দেয়।

তবে বাড্ডা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এম এ জলিল জাগো নিউজকে বলেন, ‘শ্রী শ্রী মহাদেব আশ্রম ও কালি মন্দির’-এর ভেতরে এক ব্যক্তি কোরআন পুড়িয়েছে অভিযোগ তুলে স্থানীয় মুসল্লিদের একটি অংশ সড়ক অবরোধ করে বিক্ষোভের চেষ্টা করে। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।


তিনি বলেন, ‘আমরা দুই পক্ষের সঙ্গে কথা বলেছি। প্রাথমিকভাবে গুজব বলেই মনে হচ্ছে। তবে অভিযুক্ত ব্যক্তিকে আটক করে জিজ্ঞাসাবাদ করা হবে। অভিযুক্তকে আটকের চেষ্টা চলছে।

জেইউ/বিএ

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।