১০ জনের নাম ও তাদের প্রস্তাবকারীর পরিচয় চেয়ে আবেদন

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৮:১৯ পিএম, ২৪ ফেব্রুয়ারি ২০২২
ফাইল ছবি

প্রধান নির্বাচন কমিশনার ও অন্যান্য কমিশনার নিয়োগে রাষ্ট্রপতি গঠিত অনুসন্ধান (সার্চ) কমিটিতে সর্বসম্মতভাবে চূড়ান্ত ১০ জনের নাম চূড়ান্ত করা হয়েছে। এ তালিকা রাষ্ট্রপতির কাছে জমা দেবে সার্চ কমিটি।

রাষ্ট্রপতির কাছে জমা দেওয়া চূড়ান্ত ১০ জনের নাম ও তাদের নাম সার্চ কমিটিতে কোন রাজনৈতিক দল বা প্রতিষ্ঠানের প্রস্তাবিত, তা জানতে চেয়ে মন্ত্রিপরিষদ সচিবের কাছে আবেদন করা হয়েছে। তথ্য অধিকার বিধি অনুযায়ী সুপ্রিম কোর্টের আইনজীবী ইউনুছ আলী আকন্দ এ আবেদন করেন।

বৃহস্পতিবার (২৪ ফেব্রুয়ারি) মন্ত্রিপরিষদ সচিবের কাছে তিনি এ আবেদন করেন। বিষয়টি জাগো নিউজকে নিশ্চিত করেন আইনজীবী ইউনুছ আলী আকন্দ নিজে।

তিনি বলেন, তথ্য অধিকার আইনের ৪ ও ৮ ধারা অনুযায়ী এ আবেদন করা হয়েছে। সার্চ কমিটির যে ১০ জনের নাম চূড়ান্ত করেছেন ওই ১০ জনের নাম এবং যে সব ব্যক্তি, প্রতিষ্ঠান ও রাজনৈতিক দলের পক্ষ থেকে তাদের নাম এসেছে, তা প্রকাশের দাবি জানিয়েছি।’

স্বচ্ছতা ও নিরপেক্ষতা নিশ্চিতে নির্বাচন কমিশনার নিয়োগ আইনের ৪ ধারার ১ উপধারা অনুযায়ী তালিকা প্রকাশের দায়িত্ব ও এখতিয়ার কমিটিকে দেওয়া হয়েছে বলেও উল্লেখ করেন আইনজীবী ইউনুছ আলী আকন্দ।

এফএইচ/এএএইচ/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।