শেরপুরে কনসার্টের নামে সিগারেটের প্রচারণা


প্রকাশিত: ০৩:৩৬ এএম, ১১ জানুয়ারি ২০১৬

শেরপুরের ঝিনাইগাতী উপজেলার সীমান্তবর্তী প্রত্যন্ত এলাকার বাঁকাকুড়া হাইস্কুল মাঠে কনসার্টের নামে প্রকাশ্যে সিগারেটের প্রচারণা চালানোর অভিযোগে দুই লাখ টাকা জরিমানা আাদায় করেছেন ভ্রাম্যমাণ আদালত।

আকিজ গ্রুপের ‘শেখ’ সিগারেটের এমন অভিনব প্রচারনার চালানোর সময় ১০ জানুয়ারি রোববার সন্ধ্যায় ঝিনাইগাতী উপজেলা নির্ভাহী কর্মকর্তা মোহাম্মদ সেলিম রেজা এ ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন।

জেলা প্রশাসন ও স্থানীয় সূত্রে জানা যায়, রোববার বিকেলে ঝিনাইগাতী উপজেলার বাঁকাকুড়া হাইস্কুল মাঠে আকিজ গ্রুপের পক্ষ থেকে ‘লোক সাংস্কৃতিক সন্ধ্যা’ নামে একটি কনসার্টের আয়োজন করা হয়। সেখানে স্থানীয় কোমলমতি শিশু-কিশোর ও যুবকদের মাঝে ‘শেখ’ সিগারেট লেখা সম্বলিত লাল রংয়ের হাফ শার্ট বিতরণ করা হয় এবং সিগারেট প্রদর্শনীর জন্য ৮টি স্টল স্থাপন করা হয়। অভিনব কায়দায় প্রকাশ্যে সিগারেটের এমন প্রচারণা চালানোর বিষয়টি জেলা প্রশাসকের দৃষ্টিগোচর হলে তিনি ঝিনাইগাতী উপজেলা নির্বাহী কর্মকর্তাকে বিষয়টি দেখার নির্দেশ দেন। পরে সন্ধ্যায় ঝিনাইগাতী উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ সেলিম রেজা পুলিশ ফোর্সসহ ঘটনাস্থলে হাজির হয়ে কনসার্টের নামে প্রকাশ্যে সিগারেটের প্রচারণা চালানোর বিষয়টির সত্যতা পান।

এসময় তাৎক্ষণিকভাবে কনসার্ট মঞ্চটি ভেঙে গুড়িয়ে দেয়া হয় এবং এ ঘটনার সাথে জড়িত চারজনকে আটক করেন। পরে সেখানেই ভ্রাম্যমাণ আদালত বসিয়ে প্রত্যেককে ৫০ হাজার টাকা করে জরিমানা অনাদায়ে সাত দিনের জেল সাজা দেয়া হয়। আদালতের কাছে আকিজ গ্রুপের ওই চার ব্যক্তি ২ লাখ জরিমানা পরিশোধ করলে তাদের ছেড়ে দেয়া হয়। এসময় ভবিষ্যতে এ ধরনের কর্মকাণ্ড পরিচালনা করবেন না বলে আদালতের নিকট মুচলেকা দেন।

এ ব্যাপারে ঝিনাইগাতী উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ সেলিম রেজার মোবাইল ফোনে কল দেয়া হলেও তিনি ফোন রিসিভ করেননি। তবে শেরপুরের জেলা প্রশাসক ডা. এ এম পারভেজ রহিম আকিজ গ্রুপের শেখ সিগারেট কোম্পানির চারজনের কাছ থেকে ভ্রাম্যমাণ আদালতে ২ লাখ টাকা জরিমানা আদায়ের সত্যতা নিশ্চিত করেছেন। তিনি বলেন, এসময় কনসার্ট মঞ্চটিও ভেঙে গুড়িয়ে দেয়া হয়েছে।   

হাকিম বাবুল/এমজেড/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।