খুলনায় টাইগারদের ঘাম ঝরানো অনুশীলন


প্রকাশিত: ০৪:৫৯ পিএম, ১০ জানুয়ারি ২০১৬

জিম্বাবুয়ের বিপক্ষে চার ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলতে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল এখন খুলনায় অবস্থান করছে। শেখ আবু নাসের স্টেডিয়ামে রোববার বিকেলে কঠোর অনুশীলন করেছে হাথুরেসিংহের শিষ্যরা। মূলত ব্যাটিং ও ফিটনেসের ওপরই এদিন বেশি জোর দেয় তারা।

মুস্তাফিজ, মাশরাফি আর আল আমিন হোসেন জিমেই অধিকাংশ সময় কাটিয়েছেন। ব্যাটিং অনুশীলন করেছেন সৌম্য, তামিম, সাকিব, মুশফিক আর সাব্বির রহমান।

বেলা ৩টা থেকে শুরু হওয়া অনুশীলনের শুরুতেই ক্রিকেটাররা ফুটবল খেলে অনুশীলন করেন। এরপর জিমে ও দু’টি প্র্যাক্টিস নেটে অনুশীলন করেন তারা। সেন্টার উইকেটেও ব্যাটিং অনুশীলন করেছেন সাকিব, সৌম্যরা।

ম্যাচের মতো অনুশীলনেও সিরিয়াস হতে দেখা গেছে ক্রিকেটারদের। আর কোচ হাথুরেসিংহকে দেখা গেছে ব্যাটসম্যানদের নিয়ে আলাদাভাবে কাজ করতে। জিম্বাবুয়ের বিপক্ষে বিসিবি ঘোষিত ১৪ খেলোয়াড়রের সঙ্গে আরও কয়েকজন এদিন অনুশীলন করেন।

তবে দলের সঙ্গে আসা অন্য ৮ খেলোয়াড় রোববার সকালে ঢাকায় ফিরে গেছেন। সোমবার বাংলাদেশ দল দুপুরে তৃতীয় দিনের মতো অনুশীলন করবে। এদিকে, আগামী মঙ্গলবার (১২ জানুয়ারি) সকালে জিম্বাবুয়ে দলের খুলনায় পৌঁছানোর কথা রয়েছে।

খুলনার শহীদ শেখ আবু নাসের স্টেডিয়ামে আগামী শুক্রবার (১৫ জানুয়ারি) হবে চার ম্যাচ সিরিজের প্রথম টি-টোয়েন্টি। এরপর ১৭, ২০ ও ২২ জানুয়ারি বাকি তিনটি ম্যাচ অনুষ্ঠিত হবে।

আলমগীর হান্নান/বিএ

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।