কুমিল্লা মেডিকেলের ধর্মঘট স্থগিত


প্রকাশিত: ১২:০৭ পিএম, ১০ জানুয়ারি ২০১৬

কুমিল্লা মেডিকেল কলেজ (কুমেক) হাসপাতালে চিকিৎসকদের ৮দিন ধরে চলা কর্মবিরতি রোববার স্থগিত করা হয়েছে। রোববার দুপুরে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালের সভা কক্ষে আয়োজিত সভায় প্রশাসনের পক্ষ থেকে চিকিৎসকদের দাবি মেনে নেয়ার আশ্বাস দিলে কর্মবিরতির কর্মসূচি স্থগিত করা হয়।

হাসপাতালে দুই দফা হামলার ঘটনায় এ কর্মসূচি ঘোষণা করেছিলেন চিকিৎসকরা। এতে দুর্ভোগে পড়েন ৫শ’ শয্যার ওই হাসপাতালে চিকিৎসা নিতে আসা রোগীরা। বিকেল ৫টায় বিষয়টি নিশ্চিত করেছেন কুমেক হাসপাতালের ভারপ্রাপ্ত পরিচালক ডা.এবিএম খোরশেদ আলম।

হাসপাতাল সূত্রে জানা যায়, গত ১ জানুয়ারি রাতে রোগীর স্বজনদের হাতে চার ইন্টার্নি চিকিৎসক আবদুল হান্নান, হিমেল, ইমতিয়াজ ও নাদিয়া লাঞ্ছিত হন। এ ঘটনার প্রতিবাদে গত ২ জানুয়ারি থেকে ইন্টার্নি চিকিৎসকরা কর্মবিরতিতে যান। এরই মধ্যে গত ৬ জানুয়ারি রাতে একদল দুর্বৃত্ত পুনরায় হাসপাতালে প্রবেশ করে ইন্টার্নি চিকিৎসক ডা. সজীবুল হককে মারধর করে। এতে হামলার সঙ্গে জড়িতদের গ্রেফতার দাবি করে চিকিৎসকরা ধর্মঘট অব্যাহত রাখেন।

এদিকে, রোববার হাসপাতালের ওই অচলাবস্থার নিরসনকল্পে হাসপাতালের সভা কক্ষে প্রশাসনের জরুরী সভা অনুষ্ঠিত হয়। এতে স্থানীয় সংসদ সদস্য হাজী আ.ক.ম বাহাউদ্দিন বাহার, জেলা প্রশাসক মো. হাসানুজ্জামান কল্লোল, পুলিশ সুপার মো.শাহ আবিদ হোসেন ও হাসপাতালের ভারপ্রাপ্ত পরিচালক ডা. এবিএম খোরশেদ আলম উপস্থিত ছিলেন।

বিএমএ কুমিল্লা শাখার সভাপতি ডা.গোলাম মহিউদ্দীন দীপু জানান, বার বার চিকিৎসকদের উপর হামলার ঘটনায় আমরা জেলাব্যাপী কর্মসূচির ঘোষণা দিয়েছিলাম, সভায় চিকিৎসক, নার্স, কর্মকর্তা-কর্মচারীদের নিরাপত্তায় হাসপাতাল ক্যাম্পাসে পুলিশ ফাঁড়ি, প্রতি ওয়ার্ডে সশস্ত্র আনসার মোতায়েনসহ হামলাকারীদের গ্রেফতার ও বিচার দাবি করা হয়। প্রশাসনের পক্ষ থেকে এসব দাবি পূরণের আশ্বাসে ধর্মঘট স্থগিত করা হয়েছে বলেও ওই চিকিৎসক নেতা জানান।  

মো. কামাল উদ্দিন/এমজেড/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।