সংসদের পিকনিকে টাকা আত্মসাতের অভিযোগ


প্রকাশিত: ১০:০৭ এএম, ১০ জানুয়ারি ২০১৬

জাতীয় সংসদের পিকনিকে টাকা আত্মসাতের অভিযোগ ‍উঠেছে। এছাড়া পিকনিক নিয়ে অব্যবস্থাপনায় ক্ষোভ প্রকাশ করেছে সংসদের কর্মকর্তারা। সংসদ সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা গেছে, ২ জানুয়ারি (শনিবার) বনভোজনে যান সংসদের কর্মকর্তা-কর্মচারীরা। ১০ জানুয়ারি (রোববার) পিকনিক পরবর্তী এক বৈঠক হয় সংসদে। সে বৈঠকে পিকনিক নিয়ে বিভিন্ন অব্যবস্থাপনার কথা জানিয়ে ক্ষোভ প্রকাশ করেন সংসদের বিভিন্ন উইং প্রধানসহ কর্মকর্তারা।

বৈঠক সূত্র জানায়, সংসদের ১২৬০ কর্মকর্তা-কর্মচারীর মধ্যে পিকনিকে ৩৫৩ অতিথিসহ অংশ নেন মোট ৬২৫ জন। পিকনিকের জন্য গাজীপুরের চন্দ্রার সোহাগ পল্লীর স্পট ফ্রি পাওয়া যায়। এছাড়া যোগাযোগ মন্ত্রী নামমাত্র মুল্যে যাতাযাতের ব্যবস্থা করেছেন। আর প্যারাডাইস ক্যাবল কোম্পনি র্যা ফল ড্র থেকে শুরু করে যাবতীয় উপহার ও স্পটের মঞ্চসজ্জার ব্যবস্থা করেছে। এরপরও পিকনিকে ১২ লাখ টাকা খরচ দেখানো হয়েছে। কিন্তু পিকনিক কমিটির সদস্য সচিব ও সংসদের হিসাব রক্ষক আবদুল মুনিম এ টাকার হিসাব দিতে পারছেন না।

জানা গেছে, পিকনিকের নামে বিভিন্ন এমপি মন্ত্রীর কাছ থেকে চাঁদা নিয়ে অনেকেই জমা করেননি। আবার অনুদানের টাকার কমিশন হিসেবে কেউ কেউ বড় অংশ রেখে দিয়েছেন।

রোববারের বৈঠকে পিকনিকের সাংস্কৃতিক অনুষ্ঠান ও র‌্যাফেল ড্র নিয়েও ক্ষোভ প্রকাশ করা হয়। একজন ইংরেজিতে উপস্থাপনা করতে গিয়ে ভুল বলেন।  

এইচএস/এএইচ/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।