বাংলাদেশ সাম্প্রদায়িক সম্প্রীতির দেশ : প্রধান বিচারপতি


প্রকাশিত: ০২:২৪ পিএম, ০৯ জানুয়ারি ২০১৬

বাংলাদেশ সাম্প্রদায়িক সম্প্রীতির এক অনন্য নজির সৃষ্টি করেছে। বিশ্বের অন্যান্য দেশে সাম্প্রদায়িক দাঙ্গা হলেও এদেশে বিগত পঞ্চাশ বছরেও তার কোনো নজির নেই বলে মন্তব্য করেছেন প্রধান বিচারপতি এসকে সিনহা। শনিবার বেলা ১২টায় সীতাকুণ্ড চন্দ্রনাথ ধামের সিঁড়ি সোপান সংস্কার নির্মাণ এবং অবকাঠামোগত মহাপরিকল্পনার উদ্বোধন উপলক্ষে মোহন্ত আস্তান বাড়িতে এক সুধী সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

সুধী সমাবেশে প্রধান অতিথি এসকে সিনহা আরো বলেন, সীতাকুণ্ডে হিন্দুদের মহোন্ত এস্টেটের প্রায় পাঁচ হাজার একর সম্পত্তির মধ্যে প্রায় তিন হাজার একর সম্পত্তি বেদখল হয়ে যায়। তিনি বেদখল হয়ে যাওয়া এ সম্পত্তি উদ্ধারের জন্য স্রাইন কমিটির প্রশাসক চট্টগ্রাম জেলা ও দায়রা জজ মো. নুরুল হুদার প্রতি আহ্বান জানান।

এ ব্যাপারে তিনি সার্বিক সহযোগিতা করারও আশ্বাস দেন। এছাড়া এ ধামের অবকাঠামো গুলোর উন্নয়নে সবাইকে এগিয়ে আসার জন্যও আহ্বান জানান।

সীতাকুণ্ড স্রাইন কমিটির প্রশাসক ও চট্টগ্রাম জেলা ও দায়রা জজ মো. নুরুল হুদার সভাপতিত্বে এবং প্রদীপ ভট্টাচার্য এর সঞ্চালনায় এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সাবেক সিটি মেয়র এবিএম মহিউদ্দিন চৌধুরী ও এম মনজুর আলম, জেলা প্রশাসক মেজবাহ উদ্দিন, মেজর জেনারেল দেবাশীষ ভট্টাচার্য, সংসদ সদস্য দিদারুল আলম ,ভারতীয় সহকারী হাইকমিশনার সোমনাথ হালদার, পুলিশ সুপার একে এম হাফিজ আকতার বিপিএম, উপজেলা নির্বাহী অফিসার মো. নাজমুল ইসলাম ভূঁইয়া ও সহকারী কমিশনার (ভূমি) মাহবুব আলম।

অনুষ্ঠান শেষে প্রধান অতিথি সীতাকুণ্ড চন্দ্রনাথ ধামের সিঁড়ি সোপান সংস্কার, নির্মাণ এবং অবকাঠামোগত মহাপরিকল্পনা কাজের উদ্বোধন ছাড়াও বিভিন্ন মঠমন্দির পরিদর্শন করেন।

জীবন মুছা/এসএইচএস/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।