খুলনায় নর্দান ইউনিভার্সিটির যাত্রা শুরু


প্রকাশিত: ১২:০৭ পিএম, ০৯ জানুয়ারি ২০১৬

আনুষ্ঠানিকভাবে যাত্রা শুরু করেছে নর্দান ইউনিভার্সিটি অব বিজনেস অ্যান্ড টেকনোলজি খুলনা। দেশের দক্ষিণ-পশ্চিমাঞ্চলে স্থাপতি প্রথম বিশেষায়িত বেসরকারি বিশ্ববিদ্যালয় এটি।

শনিবার দিনব্যাপী বর্ণাঢ্য আয়োজনের মধ্যদিয়ে আনুষ্ঠানিকভাবে এটি উদ্বোধন করা হয়। এসব অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন প্রধানমন্ত্রীর অর্থনৈতিক বিষয়ক উপদেষ্টা ড. মসিউর রহমান।

ড. মসিউর রহমান বলেন, সুশিক্ষিত জাতি ও দক্ষ মানবসম্পদ ছাড়া আমরা উন্নত জাতিতে পরিণত হতে পারবো না। সব ধরনের পশ্চাৎপদতা কাটিয়ে দেশকে সামনের দিকে এগিয়ে নিতে শিক্ষিত ও দক্ষ মানবসম্পদ তৈরির জন্য নিরলস প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে সরকার। এ লক্ষেই দেশের বিভিন্ন স্থানে মানসম্মত বেসরকারি বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার অনুমোদন দিয়েছে বর্তমান সরকার। আমরা প্রত্যাশা করি, নর্দান ইউনিভার্সিটি অব বিজনেস অ্যান্ড টেকনোলজি খুলনার মাধ্যমে দেশের দক্ষিণ-পশ্চিমাঞ্চলের শিক্ষার্থীরা আন্তর্জাতিকমানের শিক্ষা অর্জনের সুযোগ পাবে।

তিনি আরো বলেন, যে ৬টি অনুষদ নিয়ে নর্দান ইউনিভার্সিটি অব বিজনেস অ্যান্ড টেকনোলজি খুলনা যাত্রা শুরু করেছে তা অত্যন্ত যুগপোযোগী। বিশেষায়িত এসব অনুষদ এবং কোর্সের মাধ্যমে শিক্ষার্থীরা মানসম্মত শিক্ষাগ্রহণ করে দেশের সেবায় আত্মনিয়োগ করতে পারবে।

অনুষ্ঠানে বিশেষ ছিলেন, মৎস্য ও প্রাণি সম্পদ প্রতিমন্ত্রী নারায়ণ চন্দ্র চন্দ, খুলনা-২ আসনের সংসদ সদস্য মুহাম্মদ মিজানুর রহমান, খুলনা-৬ আসনের সংসদ সদস্য শেখ নূরুল হক, খুলনা-১ আসনের সংসদ সদস্য পঞ্চানন বিশ্বাস, খুলনা জেলা পরিষদ প্রশাসক শেখ হারুনুর রশীদ, খুলনা বিভাগীয় কমিশনার মো. আব্দুস সামাদ, খুলনা মহানগর পুলিশ কমিশনার নিবাস চন্দ্র মাঝি, নর্দান ইউনিভার্সিটি অব বিজনেস অ্যান্ড টেকনোলজি খুলনার প্রতিষ্ঠাতা ও ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান আনছার আলী।

অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য রাখেন নর্দান ইউনিভার্সিটি অব বিজনেস অ্যান্ড টেকনোলজি খুলনার উপাচার্য (ডেজিগনেটেড) প্রফেসর ড. আনোয়ারুল করীম।

আলমগীর হান্নান/এআরএ/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।