শিক্ষকদের দাবির গ্রহণযোগ্য সমাধান শিগগিরই : শিক্ষামন্ত্রী


প্রকাশিত: ০৫:১৪ পিএম, ০৮ জানুয়ারি ২০১৬

শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ বলেছেন, সম্মান অক্ষুন্ন রেখেই বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের আন্দোলনের সুষ্ঠু সমাধানের কাজ করছে সরকার। শিগগিরই এ ব্যাপারে সিদ্ধান্ত গ্রহণ করা হবে। ঘোষিত অষ্টম জাতীয় বেতন কাঠামো নিয়ে বিশ্ববিদ্যালয় শিক্ষকদের আন্দোলন প্রসঙ্গে তিনি একথা বলেন।

শুক্রবার সন্ধ্যায় সিলেট কেন্দ্রীয় মুসলিম সাহিত্য সংসদের শিশু কিশোর মেলা ও বইপাঠ প্রতিযোগিতা-২০১৫’র পুরস্কার বিতরণ ও সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন শিক্ষামন্ত্রী।

এসময় সাংবাদিকদের প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, বিষয়টি সমাধানে সরকারের পক্ষ থেকে কমিটি ও সচিবদের দিয়ে একটি ‘টাস্কফোর্স’ গঠন করা হয়েছে। তারা আন্দোলনকারীদের সঙ্গে কথা বলছেন। আজও (শুক্রবার) এ ব্যাপারে তিনি সংশ্লিষ্টদের কথা বলেছেন উল্লেখ করে শিক্ষামন্ত্রী বলেন, শিক্ষকরা সম্মানিত ও সর্বোচ্চ শ্রদ্ধার যোগ্য।

তাদের সম্মানহানি যাতে না হয় সে বিষয়টি মাথায় রেখেই সরকার কাজ করে যাচ্ছে উল্লেখ করে তিনি আরও বলেন, এ বিষয়ে মন্ত্রণালয়ের পক্ষ থেকে শিক্ষকদের সঙ্গেও কথা বলা হচ্ছে। এর মাধ্যমে শিগগিরই একটি গ্রহণযোগ্য সমাধান বের হয়ে আসবে বলে আমি আশাবাদী।

মুসলিম সাহিত্য সংসদের সভাপতি এমিরিটাস অধ্যাপক আবদুল আজিজের সভাপতিত্বে শিশু কিশোর মেলা ও বইপাঠ প্রতিযোগিতা ২০১৫’র পুরস্কার বিতরণী অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন আওয়ামী লীগের জাতীয় পরিষদের সদস্য ও জেলা আ.লীগের সাবেক সভাপতি আনম শফিকুল হক, জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি অ্যাডভোকেট লুৎফুর রহমান, সিলেট জেলা প্রেসক্লাবের সভাপতি আজিজ আহমদ সেলিম, মুসলিম সাহিত্য সংসদের সাধারণ সম্পাদক আজিজুল হক মানিক বিশিষ্ট লেখক ও প্রাবন্ধিক আবদুল হামিদ মানিক প্রমুখ।

ছামির মাহমুদ/বিএ

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।